ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

পরাজয়ের পর যা বললেন মাশরাফি

প্রকাশিত : ১২:৫৪, ৩ জুলাই ২০১৯ | আপডেট: ১৩:৪০, ৩ জুলাই ২০১৯

ভারতের সঙ্গে ২৮ রানের হার দিয়ে শেষ হয়েছে বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন। তবে এই ম্যাচে দুর্দান্ত খেলেছেন সাকিব ও সাইফউদ্দিন। সাইফউদ্দিনের হার না মানা ব্যাটিংয়ে ফলাফলটা অন্য কিছুও হতে পারত,কিন্তু তার সঙ্গে সঙ্গ দেওয়ার মত কেউই ছিল না। এছাড়া বড় কোন জুটিও হয়নি গতকালের খেলায়।

ম্যাচশেষে তাই অধিনায়ক মাশরাফির আক্ষেপও একটি জুটির। ভারতের বিপক্ষে ম্যাচে হারের ব্যাখ্যায় অধিনায়ক বলেন, ‘আমাদের চেষ্টাটা ভালো ছিল। তবে জয়ের বিকল্প কিছুই ছিল না আমাদের সামনে। বেশ কিছু ভালো জুটি হয়েছিল। কিন্তু একটিও বড় হয়নি। কোনো একটা জুটি যদি ৮০-৯০ রানের হতো, তা হলে ম্যাচটা ভিন্ন হতে পারত। এ ছাড়া খানিক ভাগ্যও আমাদের পক্ষে আসতে পারত।’

মঙ্গলবার বার্মিংহামে বাংলাদেশের ইনিংসে পঞ্চাশোর্ধ্ব রানের জুটি হয়েছে মাত্র একটি। তাও কিনা সপ্তম উইকেটে গিয়ে। সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন আশা দেখিয়ে সে জুটিতে যোগ করেন ৬৬ রান। এ ছাড়া প্রথম ৪ উইকেটের সবগুলোতে ৩৫ রানের উপরে এলেও কোনোটিতে ৫০ রান পূরণ করতে পারেননি বাংলাদেশের ব্যাটসম্যানরা।

শুধু বড় ইনিংস খেছেন ওয়ানডাউনে খেলতে নামা সাকিব আল হাসান। নিজের সর্বস্ব উজাড় করে দেয়া এই অলরাউন্ডারের প্রশংসা করেছেন অধিনায়ক মাশরাফি। তিনি বলেন, ‘সাকিব শুরু থেকেই দুর্দান্ত ফর্মে। মুশফিকও ভালো ব্যাটিং করছে। মোস্তাফিজের আজকের বোলিংও অসাধারণ ছিল। সব মিলিয়ে টুর্নামেন্টটা খারাপ যায়নি আমাদের।’

এই আসরে বাংলাদেশের প্রাপ্তিও নেহায়েত কম নয়। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তানকে হারিয়েছে তারা। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ভারতের সঙ্গে হারলেও জয়ের আশা জাগিয়েই হেরেছে। লড়াইটা প্রতিপক্ষকে টের পাইয়ে দিয়েছে।

এনএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি