ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

তামিমের ক্যাচ মিসই কি ম্যাচ মিস?

প্রকাশিত : ১৩:৫৮, ৩ জুলাই ২০১৯ | আপডেট: ১৪:৫৬, ৩ জুলাই ২০১৯

বিশ্বকাপে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল ভারতে। আর এর মধ্য দিয়ে সেমিফাইনাল খেলার স্বপ্ন শেষ হয়ে গেল টাইগারদের। এদিন, বার্মিংহামে ভারত জিতলেও শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছে মাশরাফিরা। যদিও শেষ রক্ষা হয়নি। চলুন জেনে নেওয়া যাক ভারতের জয়ের প্রধান কারণগুলো।

মঙ্গলবার বার্মিংহামের এজবাস্টনে টস জিতে প্রথমেই অনেকটা এগিয়ে যায় ভারত। স্লো উইকেটে প্রথমে ব্যাট করার বড় সুযোগ পেয়ে তার পূর্ণ সদ্ব্যবহার করেছে কোহলিরা।

এদিন, ম্যাচে ভারতকে অনেকটা এগিয়ে দেয় রোহিত-রাহুলের রেকর্ড ওপেনিং জুটি। দু’জনে মিলে প্রথম উইকেটেই ১৮০ রান তুলে দেওয়ায় চাপ অনেকটাই হালকা হয়ে যায় ভারতীয় মিডল অর্ডারের উপর।

আর মাত্র ৯ রানে রোহিতের সহজ ক্যাচ মিস করলেন তামিম ইকবাল। প্রাণ ফিরে পাওয়া রোহিত ৯২ বলে ১০৪ রান করে এ দিনের ম্যাচের সেরা হন।

শেষ পর্যন্ত ভারতের বিপক্ষে ৩১৫ রান তাড়া করতে নেমে ২৮৬ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। ভাল শুরু করেও ইনিংস টেনে নিয়ে যেতে পারলেন না তামিম ইকবাল। পিচের চরিত্র বুঝতে না পেরে শামির বলে বোল্ড হন তিনি।

এছাড়া, ম্যাচে অভিজ্ঞ মুশফিকুরের কাছ থেকে একটা বড় ইনিংস আশা করেছিল বাংলাদেশ। কিন্তু চাহালের ফাঁদে পা দিয়ে দলকে ডোবালেন তিনি।

আর দুর্দান্ত খেলে যাওয়া সইফুদ্দিনকে সাহায্য করার কেউ ছিলেন না। মাশরাফি সিঙ্গলস নিয়ে সইফুদ্দিনকে স্ট্রাইক দিলে ম্যাচের ফল অন্য রকম হতে পারত।

যাইহোক, ভারতের জয়ে অন্যতম ভূমিকা নিলেন হার্দিক। তাকে ১০ ওভার বল করতেই হত। বড় রান তাড়া করার জন্য পঞ্চম বোলার হিসেবে তাকেই টার্গেট করেছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। কিন্তু তিনি ৩ উইকেট তুলে নিয়ে সেই সুযোগটাই দেননি। যার মধ্যে ছিল মহা গুরুত্বপূর্ণ সাকিবের উইকেট।

আর সব শেষে বলতেই হবে বুমরার কথা। উল্টো দিকে শামি যখন মার খাচ্ছেন, তখন পর পর দুই বলে টাইগারদের শেষ দুই উইকেট নিয়ে ভারতকে ম্যাচ জেতান তিনিই। বিপজ্জনক হয়ে ওঠা সাব্বির রহমানও তারই শিকার।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি