ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০২৪

সেমি-যুদ্ধে নামার আগে অজি শিবিরে দুঃসংবাদ!

প্রকাশিত : ১৭:০৩, ৭ জুলাই ২০১৯ | আপডেট: ২১:০৪, ৭ জুলাই ২০১৯

চলতি দ্বাদশ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। আগামী বৃহস্পতিবার (১১ জুলাই) ফাইনালের সেই যুদ্ধে নামার আগেই দুঃসংবাদ আঘাত হেনেছে অজি শিবিরে। ওই ম্যাচ থেকে ছিটকে গেলেন দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান উসমান খাজা। তার বিশ্বকাপ সম্ভবত শেষ! হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন তিনি।

শনিবার লিগপর্বের শেষ ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে ভালোই খেলছিলেন খাজা। তবে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে ব্যক্তিগত মাত্র ১৮ রানে সাজঘরে ফেরেন তিনি। যদিও এবারের বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন খাজা। ৯ ম্যাচে দুই ফিফটিতে ৩১৬ রান করেছেন তিনি। দলকে শেষ চারে তুলতে প্রতি ম্যাচেই অবদান রেখেছেন পাকিস্তানি বংশোদ্ভূত এ বাঁহাতি ক্রিকেটার।

তবে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হেরে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে জায়গা হয়েছে অজিদের। তৃতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। ফলে ১১ জুলাই ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবে তারা।

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর এ মহারণে খাজার না খেলার সম্ভাবনাই বেশি। গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে পাওয়া নিয়ে আশাবাদী নন ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি বলেন, রোববার খাজার স্ক্যান করা হবে। এ মুহূর্তে খেলার মতো পরিস্থিতিতে নেই সে। তার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। শেষ পর্যন্ত দেখতে হবে। আমরা তার জন্য অপেক্ষা করব।

অন্যদিকে, প্রোটিয়াদের বিপক্ষে ফিল্ডিং করার সময় ইনজুরি আক্রান্ত হন অলরাউন্ডার মারকাস স্টয়নিস। বল ধরে থ্রো করার সময় ডান পাশের পেশীতে টান লাগে তার। যার ফলে মাত্র তিন ওভার বল করতে সমর্থ হন তিনি। পরে ব্যাটিংয়ের সময়ও রান নিতে গিয়ে রান আউটের শিকার হন স্টয়নিস। তাকেও আজ স্ক্যান করার কথা রয়েছে।

তবে এ দুজনের পরিবর্তে এরইমধ্যে বিকল্প হিসেবে টপ অর্ডার ব্যাটসম্যান শন মার্শ ও উইকেটকীপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েডকে দলে ডেকেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এনএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি