ঢাকা, সোমবার   ০৪ মার্চ ২০২৪

আর অস্থায়ী কোচ হতে চান না সুজন!

প্রকাশিত : ২২:০৩, ৯ জুলাই ২০১৯

সোমবারই বিশ্বকাপ শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। বিশ্বকাপের সাফল্য-ব্যর্থতার আলোচনা চলছে এখন বেশ জোরেশোরেই। চলছে কাটছাঁট।

কাটছাঁটে এরইমধ্যে কাঁটা পড়েছেন হেড কোচ স্টিভ রোডস। এছাড়াও দুই বোলিং কোচ ওয়ালশ ও জোশি একই পথে রয়েছে। এর মাঝেই বিসিবিকে ভাবতে হচ্ছে শ্রীলঙ্কা সিরিজ নিয়ে।

কিন্তু মূল কোচ স্টিভ রোডস ও বোলিং কোচ কোর্টনি ওয়ালশের বিদায়ে শ্রীলঙ্কা সিরিজে দলের ভার কার কাঁধে থাকবে এ নিয়ে শুরু হয়েছে অনিশ্চয়তা। অনেকেরই ধারণা এ অবস্থায় আপতকালীন কোচ হিসেবে বেছে নেওয়া হবে দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকে।

এর আগেও অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করেছেন সুজন। সে অভিজ্ঞতার কারণে তাঁকে দায়িত্ব দেয়ার কথা ভাবতেই পারে বোর্ড। দায়িত্ব পেলে সেটা পালনও করবেন তিনি। তবে এভাবে বারবার স্বল্প মেয়াদের জন্য কোচ হওয়ার ব্যাপারটা পছন্দ হচ্ছে না সুজনের।

এ ব্যাপারে আজ বিসিবির কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে সরাসরিই বলেছেন, ‘এ নিয়ে আমাকেও চিন্তা করতে হবে। বারবার এক সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন দায়িত্ব নিতে চাই না। সেটা আমার জন্য ঠিক হবে না।’

সাবেক এই ক্রিকেটারের দাবি, আপাতত কোচিং নিয়ে ভাবছেন না তিনি। তবে বোর্ড চাইলে যে কোচিং বিভাগের অংশ হতে আপত্তি নেই, সেটা অবশ্য এক প্রকার বলেই রেখেছেন সাবেক অধিনায়ক।

তিনি বলেন, ‘আমি সব সময় প্রস্তুত থাকি। কোচিং আমার একটি পেশা। বোর্ড একবার আমাকে দায়িত্ব দিয়েছিল। আমি আবারও অস্থায়ী পদে কাজ করব কি না এটাও একটা কথা। বোর্ডও আমাকে সেভাবে চিন্তা করবে কি না এটাও একটা কথা।’

তবে সুজনের আশা, সিরিজ শুরু হওয়ার আগেই কোচ পেয়ে যাবে বোর্ড। শ্রীলঙ্কা সিরিজ শুরুর আগে আরও এক সপ্তাহের বেশি সময় পাওয়া যাবে। সে সময়ে দ্রুত পদক্ষেপ নিলেই শ্রীলঙ্কায় অস্থায়ী কোচ নিয়ে যেতে হবে না দলকে।

/এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি