ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

বিশ্বকাপে শিরোপার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

প্রকাশিত : ১৫:২৪, ১৪ জুলাই ২০১৯

ক্রিকেট বিশ্বের নতুন রাজা নির্ধারণে নিউজিল্যান্ডের মুখোমুখি ইংল্যান্ড। প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলতে মরিয়া নিউজিল্যান্ড টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। লর্ডসে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় মাঠে গড়াচ্ছে ম্যাচটি।

এর আগে তিনবার ফাইনালে খেললেও শিরোপার স্বাদ পায়নি ইংলিশরা। তাই ট্রফি ভিন্ন কিছুই চিন্তা করছে না তারা। অপরদিকে, গতবার রানার্সআপ হলেও এবার শিরোপাতেই চোখ কিউইদের।

সর্বশেষ ১৯৯২ সালে বিশ্বকাপের ফাইনালে খেলেছে ইংল্যান্ড। সেবার পাকিস্তানের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয় ইংলিশদের। এর আগে ১৯৭৯ ও ১৯৮৭ সালে আরও দুইবার ফাইনালে খেলে তারা। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার কাছে হেরে শ্রেষ্টত্বের মুকুট পড়তে ব্যর্থ হয় ইংলিশরা। নিজদেশে এবার আর শিরোপা হাতছাড়া করতে চায় না ইংল্যান্ড। ট্রফি জিততে নিজেদের শতভাগ উজাড় করে দিতে তৈরী মরগান-রুট-আর্চাররা।

এদিকে, বিশ্বকাপ ক্রিকেটে নিউজিল্যান্ডের রেকর্ডও খুব বেশি সমৃদ্ধ না। গতবারই প্রথমবারের মতো ফাইনালে খেলে তারা। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে তেমন কোনও প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি কিউইরা। মাত্র ১৮৩ রানে অলআউট হয়েছিল তারা। এবারও স্বাগতিকদের বিপক্ষে সে দু:স্বপ্নের পুনরাবৃত্তি হবে কি না প্রশ্ন ছিল কিউই কোচ গ্যারি স্টিডের কাছে। ইংল্যান্ডকে ফেভারিট মানলেও কোচের বিশ্বাস, দুরন্ত ফর্মে থাকা উইলিয়ামসন-বোল্ট-ফার্গুসনরা নিজেদের সেরাটা দিতে পারলে শিরোপা জেতা সম্ভব। 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি