ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

চার উইকেট হারিয়ে বিপর্যস্ত নিউজিল্যান্ড

প্রকাশিত : ১৮:৪৩, ১৪ জুলাই ২০১৯

লর্ডসের ফাইনাল ম্যাচে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিয়েও দলীয় ২৯ রানের মাথায় বিদায় নেন গাপটিল। এরপর নিকোলসের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন কিউই কাণ্ডারি কেন উইলিয়ামসন। তবে প্লাঙ্কেট-উডের ট্রিপল আঘাতে পরপর তিন উইকেট হারিয়ে বিপর্যন্ত হয়ে পড়েছে নিউজিল্যান্ড।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৪ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৪১ রান। ক্রিজে আছেন জেমস নিশাম শূন্য এবং টম ল্যাথাম ১১ রানে। শেষ ব্যাটসম্যান হিসেবে রস টেইলর ১৫ রানে আউট হন। মার্ক উডের বলে লেগ বিফোর হন এই মিডল অর্ডার।

এর আগে ইনিংসের ৭ম ওভারে ক্রিস ওকসের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে মাঠ ছাড়েন মার্টিন গাপটিল। চলতি বিশ্ব মোটেও ভালো করতে না পারা কিউই এ ওপেনার ফেরার আগে ১৮ বলে দুই চার আর এক ছক্কায় মাত্র ১৯ রান করেন।

এরপর দলীয় ১০৩ রানে উইলিয়ামসন এবং ১১৮ রানে সাজঘরে ফেরেন আরেক ওপেনার হেনরি নিকোলস। কিউই কাণ্ডারি ব্যক্তিগত ৩০ রানে প্লাঙ্কেটের শিকার হয়ে ফিরলে স্বভাবতই চাপে পড়ে দল। ফেরার আগে নিকোলসের সঙ্গে ৭৪ রানের জুটি গড়েন তিনি।

পরে সেই চাপকে আরও বাড়িয়ে দিয়ে ফেরেন ফিফটি পাওয়া নিকোলস। এবারো ঘাতক সেই লিয়াম প্লাঙ্কেট। এই ইংলিশ পেসারের বলে সরাসরি বোল্ড হয়ে মাঠ ছাড়ার আগে ৭৭ বলে চার বাউন্ডারিতে ৫৫ রান করেন বাঁহাতি ওপেনার।

রোববার (১৪ জুলাই) লর্ডসের ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসন। দীর্ঘ ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে ক্রিকেটের জনক ইংল্যান্ড। আর টানা দ্বিতীয়বার ফাইনালে কিউইরা।

লন্ডনের লর্ডসে অনুষ্ঠিত ফাইনাল দিয়ে শেষ হচ্ছে বিশ্বকাপের ৪৬ দিন ব্যাপী আসর। পর্দা নামছে ইংল্যান্ডে বসা ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের। বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় টস হতে ১৫ মিনিট দেরি হবে বলে জানানো হয়। টস হয় বাংলাদেশ সময় ৩টা ১৫ মিনিটে, ম্যাচ শুরু হয় ৩টা ৪৫ মিনিটে। গাজী টিভির পর্দায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

ইংল্যান্ড একাদশ: ইয়ন মরগান (অধিনায়ক), জনি বেয়ারস্টো, জস বাটলার, জোফরা আর্চার, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস এবং মার্ক উড।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

এনএস/আরকে


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি