ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

পন্টিং-মাহেলাকে টপকে শীর্ষে উইলিয়ামসন

প্রকাশিত : ২১:০১, ১৪ জুলাই ২০১৯ | আপডেট: ২১:১৬, ১৪ জুলাই ২০১৯

এবারের বিশ্বকাপে অনন্য রেকর্ড গড়লেন কেন উইলিয়ামসন। অধিনায়ক হিসেবে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রানের মালিক হলেন উইলিয়ামসন। এতদিন ৫৪৮ রান নিয়ে শ্রীলংকার মাহেলা জয়াবর্ধনের সঙ্গে যৌথভাবে এ তালিকার শীর্ষে ছিলেন কেন। তবে চলতি বিশ্বকাপের ফাইনালে ৩০ রান করে এককভাবে তালিকার শীর্ষ স্থানটি নিজের করে নিলেন কিউই এ তারকা ব্যাটসম্যান।

অধিনায়ক হিসেবে বিশ্বকাপের এক আসরে ১০ ম্যাচের ৯ ইনিংসে এখন উইলিয়ামসনের রান সংখ্যা ৫৭৮। তবে জয়াবর্ধন ওই রান করতে খেলেছেন ১১ ইনিংস।

অধিনায়ক হিসেবে ক্রিকেট বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকা:

১৪৮ ম্যাচের বর্ণাঢ্য ক্যারিয়ারে ইতোমধ্যেই অনেক রেকর্ডের মালিক বনে গেছেন কিউই ক্যাপ্টেন। রোববার লর্ডসে বিশ্বকাপের দ্বাদশ আসরের ফাইনালে নিজ ক্যারিয়ারে আরেকটি পালক সংযোজন করলেন ইউলিয়ামসন। চলতি বিশ্বকাপে দারুণ নৈপুণ্য দেখিয়ে বলতে গেলে এককভাবেই দলকে ফাইনালে টেনে তুলেছেন তিনি।

কোন বিশ্বকাপের এক আসরে এখন পাঁচ শতাধিক রান করা চার অধিনায়কের একজন উইলিয়ামসন। এছাড়া এক বিশ্বকাপে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা দ্বিতীয় খেলোয়াড়ও তিনি। ২০০৩ আসরে তিন সেঞ্চুরি করে এ তালিকার শীর্ষে আছে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। দুটি সেঞ্চুরি করে গাঙ্গুলির পরে অবস্থান উইলিয়ামসনের। সতীর্থ রস টেইলরের পর এক আসরে পাঁচ শতাধিক রান করা নিউজিল্যান্ডের দ্বিতীয় খেলোয়াড়ও তিনি।

এনএস/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি