ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

চাকরি হারাচ্ছেন রবি শাস্ত্রী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১০, ৩০ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১২:১৫, ৩০ সেপ্টেম্বর ২০১৯

রবি শাস্ত্রীর ভারতীয় কোচের চাকরিতে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে রবি শাস্ত্রীর কোন ভুল-ত্রুটির জন্য নয়, এটি ঘটতে যাচ্ছে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির স্বার্থের সংঘাতের কারণে। এর ফলে নতুন করে বেছে নেওয়া হতে পারে ভারতীয় দলের কোচ।

কিছুদিন আগেই রবি শাস্ত্রীকে ভারতীয় দলের কোচ হিসাবে নিয়োগ দেয়া হয়। ২০২১ সালে ভারতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। সেই লক্ষে ততদিন পর্যন্ত শাস্ত্রীর কোচ হিসাবে দায়িত্ব পালনের কথা। যদিও অনেকে প্রশ্ন তুলেছিলেন শাস্ত্রীর দ্বিতীয় দফার নিয়োগে। কিন্তু যাবতীয় বিতর্কের অবসান ঘটিয়ে তিনিই থেকে যান কোহলিদের কোচ হিসেবে। 

হঠাৎ করেই সামনে এলো নতুন এক ঘটনা। ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআইয়ের নৈতিক অফিসার ডিকে জৈন এক বোমা ফাটালেন। তিনি জানালেন, কপিল দেবের নেতৃত্বাধীন সিএসিতে রয়েছে স্বার্থের সংঘাত। যার জেরে শাস্ত্রীর নিয়োগ নিয়ে প্রশ্ন উঠছে। সিএসির তিন সদস্য কপিল দেব, অংশুমান গায়কোয়ার ও শান্তা রাঙ্গাস্বামীর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠলো। ইতিমধ্যে তাদের কাছে লিখিত নোটিশ পাঠানো হয়েছে। ১০ অক্টোবরের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে এই সিএসির সদস্যদের।

সিএসির সদস্যদের মধ্যে স্বার্থের সংঘাতের অভিযোগ সত্যি হলে শাস্ত্রীর নিয়োগ বাতিল হতে পারে। সেক্ষেত্রে পুনরায় ভারতীয় দলের হেড কোচ নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। গঠন করা হবে নতুন সিএসি।

বিরাট কোহলীদের কোচ হওয়ার জন্য রবি শাস্ত্রীকে আর একবার হয়তো পরীক্ষায় বসতে হতে পারে। এই ঝামেলা পোহাতে হতে পারে ভারতের মহিলা দলের কোচ উরকেরি রমনকেও। তিনিও এই সিএসির সুপারিশেই মহিলা দলের কোচ হয়েছিলেন।

এএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি