ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

তামিমের ডাবলের পরই সৌরভের সেঞ্চুরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫, ১ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৫:৫৮, ১ ফেব্রুয়ারি ২০২০

মোমিনুল হক সৌরভ ও তামিম ইকবাল

মোমিনুল হক সৌরভ ও তামিম ইকবাল

বিশ্বকাপের পর দীর্ঘ বিরতি ভেঙে বঙ্গবন্ধু বিপিএলের মত মারদাঙ্গা টুর্ণামেন্টে খেলেন ধীরস্থির ইনিংস। এমনকি পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন অচেনা। তবে বিসিএল দিয়েই চেনা রূপে ফেরার ইঙ্গিত দিচ্ছেন তামিম ইকবাল। আগ্রাসী ব্যাটিংয়ে টাইগার ড্যাশিং ওপেনার তুলে নিয়েছেন দ্বিতীয় ডাবল সেঞ্চুরিও।

আগের দিন শেষ বিকেলে নেমে ২ বল খেলে ছিলেন শূন্য রানে। তবে আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের ফাঁকা মরুভূমিতেই যেন রানের বন্যা বইয়ে দিলেন তামিম। যার ব্যাট থেকে কেবলই শোনা যাচ্ছিল মধুর টকাস টকাস শব্দ। ব্যাটের সেই মধুর শব্দই বলে দিচ্ছিল ছন্দে ফিরছেন তামিম। 

বিপিএলে চমক দেখানো খুলনার পেসার শহিদুল ইসলামের লেংথ বলটি কবজির মোচড়ে লেগ সাইডে ঠেলে দিয়ে দৌড়ে নিলেন দুই রান, আর তাতেই হয়ে গেল প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬তম সেঞ্চুরি। তবে সেঞ্চুরি করে খুব বেশি উচ্ছ্বাস দেখাননি এই বাঁহাতি ওপেনার। সতীর্থদের উদ্দেশ্যে ব্যাট তুলে সঙ্গী মুমিনুল হকের শুভেচ্ছা গ্রহণ করেন। কেননা এখানেই থামতে চাননি তামিম। চেয়েছেন আরও বড় কিছু করতে।

সেটাই করে দেখালেন দেশ সেরা এ ওপেনার। একের পর এক বাউণ্ডারি হাঁকিয়ে সেই সেঞ্চুরিকেই রুপ দেন ডাবলে। দলীয় ৭৯ তম ওভারে করা শুভাগতের প্রথম বলে চার হাঁকিয়েই দ্বিশতকের উদযাপনে মেতে ওঠেন তামিম। এ সময় তিনি বল খেলেন ২৪২টি, আর চার হাঁকান ২৯টি।  

এদিন ইনিংসের শুরুতেই বেশ আক্রমণাত্মক ছিলেন তামিম। কাভার ড্রাইভ, স্কয়ার ড্রাইভ, কাট শটে প্রচুর রান করেছেন এই ওপেনার। বিশেষ করে ওয়ালটন মধ্যাঞ্চলের পেসার মুস্তাফিজুর রহমানের বলে বেশ কয়েকটি বাউন্ডারি মেরেছেন তামিম। রান করেছেন আরেক পেসার শহিদুলের বলেও।

এদিকে, তামিমের সঙ্গে সঙ্গে পাল্লা দেন টাইগার লিটল মাস্টার খ্যাত আরেক বাঁহাতি মোমিনুল হক সৌরভ। তামিমের ডাবল সেঞ্চুরি হাঁকানোর এক বল পরেই তিন অংকের ম্যাজিক ফিগারে পৌঁছে যান প্রিন্স অব কক্সবাজার। ১১টি চারের সাহায্যে ২১তম সেঞ্চুরি পূরণ করেন মোমিনুল। 

তবে শেষ পর্যন্ত মুকিদুলের বলে আউট হন ১১১ রান করে। আউট হওয়ার আগে তামিমের সঙ্গে গড়েন ২৯৬ রানের এক বিশাল জুটি। আর এর মধ্যে হাঁকান ১২টি চারের সঙ্গে একমাত্র ছক্কাও।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের সংগ্রহ ২ উইকেটে ৩৬৩। তামিম অপরাজিত আছেন ক্যারিয়ার সেরা ২১২ রান নিয়ে। যাতে ওয়ালটন মধ্যাঞ্চলের থেকে ১৫০ রান এগিয়ে গেল পূর্বাঞ্চল।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি