ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১, || ফাল্গুন ১৭ ১৪২৭

টাইগারদের ঘাড়ে শ্বাস ফেলছে আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৮, ২৭ জানুয়ারি ২০২১ | আপডেট: ২২:২২, ২৭ জানুয়ারি ২০২১

নিজের তৃতীয় শতক উদযাপন করছেন পল স্টার্লিং- ছবি ক্রিকইনফো।

নিজের তৃতীয় শতক উদযাপন করছেন পল স্টার্লিং- ছবি ক্রিকইনফো।

আবু ধাবিতে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সফরকারী আয়ারল্যান্ডকে ৩৬ রানে হারিয়েছে স্বাগতিক আফগানিস্তান। এই জয়ে আইরিশদেরকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ৩০ পয়েন্ট পেয়েছে আফগানরা। যা নিয়ে আইসিসি বিশ্বকাপ সুপার লিগে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা বাংলাদেশের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে আফগানিস্তান।

এদিকে, সদ্যই সুপার লিগে প্রথম সিরিজ খেলতে নামে বাংলাদেশ। ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে টাইগাররাও। ফলে সিরিজ থেকে পূর্ণ ৩০ পয়েন্ট পায় দলটি। যা নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে আসে টাইগাররা। ৩০ পয়েন্ট রয়েছে ইংল্যান্ডেরও। কিন্তু রান রেটে পিছিয়ে তৃতীয় স্থানে ইংলিশরা।

সুপার লিগে আফগানিস্তানেরও এটি প্রথম সিরিজ। বাংলাদেশের সমান ৩০ পয়েন্ট থাকলেও, রান রেটে পিছিয়ে চতুর্থস্থানে রয়েছে আসগর-রশিদরা। ৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে সবার উপরে যথারীতি অস্ট্রেলিয়া।

আয়ারল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৬ রান করে আফগানিস্তান। জবাবে পল স্টার্লিংয়ের অনবদ্য শতক সত্ত্বেও ৪৭ দশমিক ১ ওভারে ২৩০ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। এর আগে প্রথম দুই ওয়ানডেতে যথাক্রমে ১৬ রানে ও ৭ উইকেটে জিতেছিলো আফগানিস্তান।

এদিকে, আরব আমিরাত ও আফগানিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ খেলে তিনটি শতক হাঁকান আইরিশ এই ওপেনার। যাতে আট ধাপ এগিয়ে সদ্য প্রকাশিত র‍্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ২০তম স্থানে অবস্থান নিয়েছেন স্টার্লিং।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি