ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১, || ফাল্গুন ১৭ ১৪২৭

ক্রিকেট বোর্ডের নির্বাচক হয়ে যা বললেন আব্দুর রাজ্জাক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৮, ২৮ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৭:২০, ২৮ জানুয়ারি ২০২১

আব্দুর রাজ্জাক রাজ

আব্দুর রাজ্জাক রাজ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার আব্দুর রাজ্জাক রাজ। বুধবার (২৭ জানুয়ারি) নির্বাচক প্যানেলের নতুন ও তৃতীয় সদস্য হিসেবে আব্দুর রাজ্জাকের নাম জানায় বিসিবি।

বিসিবির নির্বাচক প্যানেল এতদিন ছিল দুই সদস্যবিশিষ্ট। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সাথে দায়িত্ব পালন করছিলেন হাবিবুল বাশার। সাবেক দুই অধিনায়কের সাথে এবার নির্বাচক প্যানেলে যুক্ত হলেন আব্দুর রাজ্জাক। 

গতকাল বোর্ড সভা শেষে তার নাম ঘোষণার পর দেশের ক্রিকেটে আলোচনার কেন্দ্রবিন্দু এখন সাবেক তারকা স্পিনার। নতুন দায়িত্ব পাওয়ার দিনে আব্দুর রাজ্জাক জানিয়েছেন, নির্বাচক হিসেবে তার মূল উদ্দেশ্য কী, বা কীভাবে কাজ করবেন।

তিনি বলেন, ‘এটা অনেক বড় একটা দায়িত্ব। ক্রিকেটের জন্য কিছু করার অনেক বড় প্লাটফর্ম। প্রথমত- ক্রিকেট বোর্ডকে অসংখ্য ধন্যবাদ, আমাকে বেছে নেওয়ার জন্য। তারপর বলব, ক্রিকেটের সাথে থাকতে পারাটাই আমার জন্য অনেক বড় পাওয়া। সবসময় চেয়েছি খেলা ছাড়ার পর যেন ক্রিকেটের সাথেই থাকি।’

আব্দুর রাজ্জাক জানান, প্যানেলের অন্য দুই নির্বাচকের মতো সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যেতে চান তিনিও। তিনি বলেন, ‘আমার যতটুকু যা অভিজ্ঞতা হয়েছে আমি যেন তা সবার মধ্যে বিলিয়ে দিতে পারি। আমার উদ্দেশ্য একটাই থাকবে- সততার সাথে যেন কাজ করতে পারি। যারা এতদিন ধরে এই কাজ করছেন তারা সেটাই করছেন। এমনভাবে কাজ করতে চাই যাতে বাংলাদেশের ক্রিকেট, বাংলাদেশ উপকৃত হয়।’

দল বাছাইয়ের মূল কাজটা নির্বাচকরাই করেন, তাই খেলোয়াড়দের পারফরম্যান্স পরখ করতে হয় আতশি কাঁচ দিয়ে। আব্দুর রাজ্জাক জানান, খেলা দেখেই ক্রিকেটারদের যাচাই করতে যথাসম্ভব চেষ্টা করবেন তিনি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি