ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৪ ১৪২৮

উৎসবের রাতে এমবাপের জোড়া গোল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৮, ২৮ ফেব্রুয়ারি ২০২১

ফ্রেঞ্চ লিগ ওয়ানে গোল উৎসব করে জিতেছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। এদিন তারা ডিজনের জালে চার চারবার বল জড়িয়েছে। এর মধ্যে এমবাপে একাই দিয়েছেন দুই গোল। এই জয়ে পয়েন্ট তালিকায় দুই নম্বরে উঠে এলো মাউরিসিও পচেত্তিনোর দলটি।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে ডিজনের বিপক্ষে ৪-০ ব্যবধানের বড় জয় পেয়েছে পিএসজি। কিলিয়ান এমবাপের জোড়া গোল ছাড়া মোইজে কিন ও দানিলো পেরেইরা করেন একটি করে গোল। এর আগের ম্যাচে মোনাকোর বিপক্ষে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল পিএসজিকে। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে গোল উৎসব করে জিতলো তারা।

ম্যাচের ষষ্ঠ মিনিটে ডিয়াল্লোর পাস থেকে কোনাকুনি শটে গোল করে দলকে এগিয়ে দেন ইতালিয়ান ফরোয়ার্ড কিন। এরপর আর পেছনে তাকাতে হয়নি পিএসজিকে। ৩২তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ডি-বক্সে প্রতিপক্ষের মিডফিল্ডার বারসেন্ট সিলিনার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এই স্পট কিকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি এমবাপে। ২-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় পিএসজি। 

বিরতি থেকে ফেরার ৬ মিনিটের মাথায় আবার গোল করেন এমবাপে। এবার রাফিনহার পাস থেকে দারুণ দক্ষতায় ডিজনের জালে বল জড়ান এই ফরাসি তারকা। তাতে ব্যবধান হয় ৩-০। 

৮২তম মিনিটে দানিলোর গোলে বড় জয়ের পথে এগিয়ে যায় সফরকারীরা। ড্রাক্সলারের কর্নারে লাফিয়ে হেডে জাল খুঁজে নেন এই পর্তুগিজ মিডফিল্ডার। তাতে ৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। দুই দলের প্রথম দেখায়ও একই ব্যবধানে জিতেছিল পিএসজি।

তবে পিএসজির জালে দু’বার বল পাঠিয়েও নামের পাশে গোল লেখাতে পারেননি ডিজনের ড্রাক্সলার। দু’বারই অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে পিএসজি। ২৭ ম্যাচে ১৮ জয়ে তাদের পয়েন্ট ৫৭। এক ম্যাচ কম খেলে এক পয়েন্ট বেশি নিয়ে সবার ওপরে লিল। ৫৫ পয়েন্ট নিয়ে তিনে আছে লিঁও। আর ৫২ পয়েন্ট নিয়ে চারে মোনাকো।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি