ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ইন্টার মিলানের বিপক্ষে রিয়ালের সহজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৯, ২৬ নভেম্বর ২০২০

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে তারা। এই জয়ে নকআউট পর্বে ওঠার আশা জোরালো করল জিনেদিন জিদানের শিষ্যরা।

বুধবার রাতে ইন্টারের মাঠ সানসিরোতে ‘বি’ গ্রুপের ম্যাচে স্বাগতিকদের ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এর মধ্যে একটি আসে এইডেন হ্যাজার্ডের ফ্রি কিক থেকে, অপর গোলটি আসে আত্মঘাতী থেকে। এমন জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে লা লিগার চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। এ সময় এইডেন হ্যাজার্ডকে বক্সের মধ্যে ফাউল করেন নাচো মনরিয়েল। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে লস ব্লাঙ্কোসদের এগিয়ে নেন হ্যাজার্ড। এটা ছিল চ্যাম্পিয়নস লিগে হ্যাজার্ডের প্রথম গোল।

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো। কিন্তু লুকাস ভাসকেসের দূর থেকে নেওয়া জোরালো শট একজনের পা ছুঁয়ে পোস্টে বাধা পায়। ৩৩ মিনিটের মাথায় দশজনের দলে পরিণত হয় ইন্টার। এ সময় ব্যাক টু ব্যাক হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইন্টারের আর্তুরো ভিদাল। এরপরও প্রথমার্ধে ব্যবধান আর বাড়াতে পারেনি রিয়াল। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি।

দ্বিতীয়ার্ধের শুরুতে পাল্টা আক্রমণের চেষ্টা করলেও গোলের দেখা পায়নি ইন্টার। উল্টো ৫৯তম মিনিটে আরেকটি গোল হজম করে আরও ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন ব্রাজিলিয়ান ফুটবলার রদ্রিগো। এ সময় টনি ক্রুস ডানদিকে বল দেন লুকাস ভাসকেসকে। তিনি ক্রসে বল দেন রদ্রিগোকে। রদ্রিগোর নেওয়া ভলি ইন্টার মিলানের আশরাফ হাকিমিকে ছুঁয়ে জালে আশ্রয় নেয়। তাতে ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল। 

ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা। এই ম্যাচে হেরে গেলে নকআউট পর্বে যাওয়ার সম্ভাবনা ক্ষীণ হয়ে যেত রিয়ালের।

৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে। আর ৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে বরুশিয়া মনশেনগ্লাডবাখ।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি