ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চেলসিকে ফের হারিয়ে দিল এভারটন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৬, ১৩ ডিসেম্বর ২০২০

ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের কাছে আরেকবার হারল চেলসি। গুডিসন পার্কে গিলফি সিগুর্দসনের একমাত্র গোলে চেলসির বিপক্ষে জয় পায় কার্লো আনচেলত্তির দল। এই মাঠে লিগে এ নিয়ে টানা তিন ম্যাচে হারল চেলসি। 

শনিবার রাতে নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছে এভারটন। ২ হাজার সমর্থকদের সামনে খেলতে নেমেছিল এভারটন। ম্যাচটি তারা স্মরণীয়ও করে রাখল জয়ে। অন্যদিকে এ নিয়ে লিগে ৯ ম্যাচ পর হার দেখলো ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। যদিও ম্যাচের শুরু থেকে বল দখলে চেলসি আধিপত্য দেখালেও প্রথম সুযোগটি পায় এভারটন।

ম্যাচের ২২তম মিনিটে ডমিনিক কালভার্ট-লেউইনকে চেলসি গোলরক্ষক এডোয়ার্ড মেন্ডি ফাউল করে বসলে পেনাল্টি পায় এভারটন। স্পট-কিক থেকে টফিজদের এগিয়ে দেন গিলফি সিগার্ডসন। এরপরই জেগে ওঠে ল্যাম্পার্ডের দল। তবে দুর্দান্ত তিনটি সেভ করে চেলসিকে হতাশ করেন জর্ডান পিকফোর্ড।

২৫তম মিনিটে রিস জেমসের ফ্রি-কিক বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান এভারটনের গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। পরের মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জেমসের নিচু শট পিকফোর্ডের হাত ছুঁয়ে পোস্টে লাগে।

৬৩তম মিনিটে ক্যালভার্ট-লুইনকে বেন চিলওয়েল ডি-বক্সে ফেলে দিলে এভারটনকে আবার পেনাল্টি দিয়েছিলেন রেফারি। তবে ভিএআরের সাহায্যে ক্যালভার্ট-লুইন অফসাইডে থাকায় তা বাতিল করা হয়।

অবশ্য রিচ জেমসের শট এভারটনের গোল পোস্টে না লাগলে সমতায় ফিরতে পারত ব্লুজরা। এরপর ৮১তম মিনিটে ম্যাসন মাউন্টের শটেরও বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট।
 
ভালো সুযোগ পেয়েছিল এভারটনও। রিচার্লিসনের দুটি শট এবং ইয়ারি মিনার দুটি হেড মিস হয়েছে। তবে চোটে পড়া হামেস রদ্রিগেজকে ছাড়াই শেষ পর্যন্ত তিন পয়েন্ট আদায় করে মাঠ ছাড়ে তারা। 

এ জয়ে ১২ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সাতে ওঠে এসেছে এভারটন। সমান ম্যাচে তাদের চেয়ে ২ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থান ধরে রেখেছে চেলসি। ২৪ পয়েন্ট নিয়ে লিভারপুল দুইয়ে ও টটেনহ্যাম হটস্পার আছে শীর্ষে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি