ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

শেষ আটে এক পা দিয়ে রাখলো ম্যানসিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে বরুশিয়া মনশেনগ্লাডবাককে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে শেষ আটের ওঠার পথে এক পা দিয়ে রাখলো পেপ গার্দিওলার দলটি। ফিরতি লেগে অল্প ব্যবধানে হারলেও অ্যাওয়ে গোলের সুবিধায় শেষ আটে চলে যাবে স্কাই ব্লুজরা।

বুধবার রাতে বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় ২-০ ব্যবধানে জিতেছে ম্যানচেস্টার সিটি। এনিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা ১৯তম জয় পেলো ইংলিশ দলটি। এমন জয়ে একটি গোল করেছেন সিটির বার্নার্ডো সিলভা। তার অ্যাসিস্টে অপর গোলটি করেছেন গ্যাব্রিয়েল জেসাস।

ম্যাচটি হওয়ার কথা ছিল মূলত মনশেনগ্লাডবাখের মাঠে। কিন্তু নতুন করে করোনাভাইরাসের প্রার্দুভাবে যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের প্রবেশে জার্মানি নিষেধাজ্ঞা জারি করায় ম্যাচটি বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয়।

এই নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচের ২৯তম মিনিটে জোয়াও কানসালোর ক্রস থেকে দারুণ এক গোল করে সিটিকে এগিয়ে নেন বার্নার্ডো সিলভা। এক গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি।

বিরতির পর ফিরে বারবার আক্রমণে ওঠার চেষ্টা করছিল সিটি। তবে ৬৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। বার্নার্ডো সিলভার হেডে বল যায় বক্সে, বাকিটা সারেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।

এই জয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলো সিটি। আগামী ১৬ মার্চ ম্যানচেস্টার সিটির ইতিহাদ স্টেডিয়ামে ফিরতি লেগে নামবে দুই দল।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি