ঢাকা, রবিবার   ১৭ অক্টোবর ২০২১, || কার্তিক ১ ১৪২৮

শ্রীলঙ্কার ক্রিকেট পরিচালক হলেন টম মুডি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০, ১ মার্চ ২০২১

শ্রীলঙ্কার ক্রিকেট পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন টম মুডি। ১৪ বছর আগে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে তোলা শ্রীলঙ্কা দলের কোচ ছিলেন সাবেক এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

রোববার শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) টেকনিক্যাল অ্যাডভাইজরি কমিটির সুপারিশক্রমে মুডির এই নিয়োগ চূড়ান্ত হয়।

এসএলসির পরামর্শক হিসেবে ৩ বছরের চুক্তিতে যুক্ত হচ্ছেন মুডি। তবে দায়িত্ব বুঝে নেওয়ার পর ৩০০ দিন ‘বাধ্যতামূলক অ্যাসাইনমেন্ট’ নিয়ে কাজ করতে হবে তাকে।

এসএলসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মুডির কাজ হবে ভবিষ্যৎ সফর সূচি বিশ্লেষণ ও ঘরোয়া টুর্নামেন্টের কাঠামো নিয়ে ভাবা। এছাড়া খেলোয়াড়দের কল্যাণ, শিক্ষা ও দক্ষতার অগ্রগতিতেও ভূমিকা রাখতে হবে তাকে। কোচিং ও সাপোর্ট স্টাফ কাঠামোর পাশাপাশি হাই পারফরম্যান্স ও ডাটা অ্যানালাইসিস নিয়েও কাজ করবেন মুডি।

এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ হিসেবে ২ বছর মেয়াদে কাজ করেছেন অস্ট্রেলিয়া ও ওরচেস্টারশায়ারের সাবেক অলরাউন্ডার মুডি। তার অধীনে ক্যারিবিয়ানে অনুষ্ঠিত ২০০৭ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলেছিল শ্রীলঙ্কা। তখন ডিএল পদ্ধতিতে ৫৩ রানে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা হাতছাড়া হয় লঙ্কানদের।

বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেছেন, ‘অতীতে শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে কাজ করেছেন টম এবং সাফল্য দেখিয়েছেন। আমি নিশ্চিত তার কাজের অভিজ্ঞতা দিয়ে আমাদের ক্রিকেটকে আরও মূল্যবান করে তুলবেন।’

টম মুডি এর আগে সিপিএলে ক্রিকেট পরিচালকের দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদের কোচ ও ক্রিকেট পরিচালক ছিলেন তিনি।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি