ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১, || কার্তিক ১০ ১৪২৮

মেসির জোড়া গোলে রোমাঞ্চকর জয় বার্সার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৭, ৩ মে ২০২১

প্রথমার্ধে আক্রমণ গড়েও গোলের দেখা পাচ্ছিল না বার্সেলোনা। বিরতির পর তো শুরুর দিকে গোল খেয়ে ব্যাকফুটে! এমন রোমাঞ্চ ছড়ানো ম্যাচে দলকে পথ দেখালেন লিও মেসি। দারুণ জয়ে শিরোপা লড়াইয়ে ভালোমতোই টিকে রইলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

রোববার রাতে মেস্তায়া স্টেডিয়ামে লা লিগার ম্যাচে মেসির জোড়া গোলেই ৩-২ গোলে জিতেছে বার্সেলোনা। বার্সার হয়ে অপর গোলটি করেন গ্রিজম্যান। আর পাঁচটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। 

ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে ভ্যালেন্সিয়াকে চেপে ধরে বার্সেলোনা। কিন্তু যোগ্য ফিনিসারের অভাবে গোলের দেখা মেলেনি। এছাড়া ভ্যালেন্সিয়ার রক্ষণও ছিল বেশ জমাট। খেলার তৃতীয় মিনিটেই এগিয়ে যেতো পারতো বার্সেলোনা। কিন্তু পেদ্রির শট লক্ষ্যভ্রষ্ট হয়। ১২তম মিনিটে মেসির ফ্রি-কিক থেকে রোনাল্ড আরাহোর প্লেসিং গোলকিপারের বুকে লেগে প্রতিহত হয়।

পাল্টা আক্রমণে গিয়ে সুযোগ পেয়েছিল ভ্যালেন্সিয়াও। তবে গোলের দেখা পায়নি। এভাবেই আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্য দিয়েই শেষ হয় প্রথমার্ধ। স্কোরলাইন গোলশূন্য রেখেই ড্রেসিংরুমে যায় দুই দল। ফিরে এসে ভ্যালেন্সিয়া খেলতে থাকে বেশ চাপ দিয়েই। 

সুফল আসতেও সময় লাগেনি। ৪৯তম মিনিটে গুয়েডেসের শট স্টেগানের শরীরে লেগে প্রতিহত হলেও পরের মিনিটেই স্কোরলাইন ১-০ করে ভ্যালেন্সিয়া। কর্নার কিক থেকে বল পেয়ে জোরালো হেডে দলকে এগিয়ে নেন গ্যাব্রিয়েল পোলিস্তা।

যদিও মাত্র ৫ মিনিট স্থায়ী ছিল ভ্যালেন্সিয়ার এই লিড। ৫৬তম মিনিটে তাদের সব প্রতিরোধ ভেঙে চুরমার করে দিয়ে সমতা আনে বার্সেলোনা। পেনাল্টি থেকে মেসির শট গোলকিপার ঝাঁপিয়ে পড়ে রুখে দিলেও ফিরতি কিকে গোল করতে ভুল করেননি লিও।

এরপর আরও দূরন্ত হয়ে ওঠে বার্সেলোনা। ৬৩তম মিনিটে স্কোরলাইন ২-১ করেন ফ্রেঞ্চম্যান। দি ইয়ং এর হেড গোলকিপার ফিরিয়ে দিলেও ফিরতি বল পেয়ে আলতো টোকায় ব্যবধান বাড়িয়ে নেন গ্রিজম্যান।

তবে মেসি ম্যাজিক দেখার তখনও যে বাকী ছিল। ৬৯তম মিনিটে এই তারকা তার স্বভাবসুলভ ফ্রি-কিক থেকে আদায় করেন দুর্দান্ত এক গোল। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের শট পোস্টে লেগে জাল কাঁপায়। এ নিয়ে লা লিগায় চলতি মৌসুমে সর্বোচ্চ ২৮ গোল মেসির।

মেসির জোড়া গোলে পিছিয়ে পড়ে গোল শোধ দেয়ার চেষ্টা করে ভ্যালেন্সিয়াও। ৮৩তম মিনিটে সফলও হয় তারা। বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ব্যবধান কমান সোলের। তবে বাকী সময়টুকু স্কোরলাইন ৩-২ রেখেই মাঠ ছেড়েছে বার্সেলোনা।

আগের দিন আতলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ নিজ নিজ ম্যাচে জয় পাওয়ায় ব্যবধানটা বেড়ে গিয়েছিল বার্সার। এক ম্যাচ পর জয়ে ফিরে সেটা আবার আগের জায়গায় নিয়ে এলেন মেসি-গ্রিজম্যানরা।

এখন ৩৪ ম্যাচে আতলেটিকোর পয়েন্ট ৭৬। রিয়ালের সমান ৭৪ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা সেভিয়ার পয়েন্ট ৭০। 

আগামী শনিবার রাত সোয়া ৮টায় শীর্ষে থাকা আতলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। আর ১০ মে রাত ১টায় সেভিলার মুখোমুখি হবে দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদ।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি