ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাইফ-শান্তকে হারিয়েই লাঞ্চে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ১ মে ২০২১ | আপডেট: ১২:৫৬, ১ মে ২০২১

শূন্য রানে ফিরে গেলেন শান্ত

শূন্য রানে ফিরে গেলেন শান্ত

আগের দুই ইনিংসের মতোই আক্রমণাত্মক ব্যাটিংয়ে শুরু করেন তামিম ইকবাল। আজ শনিবার পাল্লেকেলেতে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনেও তুলে নেন ক্যারিয়ারের ৩১তম অর্ধশতক। এ নিয়ে টানা তিন ইনিংসেই অর্ধশতক হাঁকালেন তামিম। তবে লাঞ্চের আগ মুহূর্তেই লঙ্কান জোড়া আঘাতে সাইফ-শান্তকে হারায় বাংলাদেশ।

যাতে দুর্দান্ত ছন্দময় ব্যাটিংয়ে ওপেনিংয়ে ৯৮ রানের জুটি পাওয়ার পরেই জোড়া ধাক্কা খেল সফরকারী দল। শেষ দুই ম্যাচের মতোই ব্যাটিং করে ফিফটি তুলে নিয়ে শতকের লক্ষ্যেই ছুটছেন তামিম। তাকে যোগ্যতর সঙ্গও দিচ্ছিলেন সাইফ। চারটি চার ও একটি ছক্কায় এই তরুণ পেয়ে যান ক্যারিয়ার সেরা রানও। 

এ নিয়ে গত চার ইনিংস পর ওপেনিংয়ে অর্ধশতক ছাড়ানো জুটি পেল বাংলাদেশ। পেতে যাচ্ছিল কাঙ্ক্ষিত শতকের ওপেনিং জুটিও। তবে তা ওই পর্যন্তই। লঙ্কান দুই স্পিনারের জোড়া আঘাতে মুহূর্তেই সাইফ ও শান্তর উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। যাতে ৯৯ রানেই ২ উইকেট হয়ে যায় দলের স্কোর।

চতুর্থ টেস্ট খেলতে নেমেও বড় ইনিংস খেলতে পারলেন না সাইফ হাসান। প্রভীন জয়াবিক্রমার স্পিনে আউট হয়ে ফিরলেন মাত্র ২৫ রান করেই স্লিপে ডি সিলভার হাতে ধরা পড়ে। যাতে দলীয় ৯৮ রানেই প্রথম উইকেট হারালো বাংলাদেশ। ফেরার আগে চারটি চার ও একটি ছক্কা হাঁকান সাইফ। 

এর পরের ওভারের শেষ বলেই রমেশ মেন্ডিসের স্পিনে স্লিপে থিরিমান্নের তালুবন্দি হয়ে ফেরেন আগের ম্যাচে ১৬৩ রানের ইনিংস খেলা শান্ত। মাত্র চারটি বল খেলেই। ফিল্ডিংয়ে দুটি ক্যাচ মিস করেই নিশ্চয়ই বেশ চাপে ছিলেন এই বাঁহাতি। 

অর্থাৎ প্রথম সেশনে ২৭ ওভার শেষে সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ৯৯ রান। ১১টি চার হাঁকানো তামিম ক্রিজে আছেন ৭০ রান নিয়ে। 

উল্লেখ্য, সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ১০১ বলে ৯০ রানের করেন টাইগার ড্যাশিং ওপেনার। দ্বিতীয় ইনিংসেও অভিজ্ঞ এই ব্যাটার অপারাজিত ছিলেন ৯৮ বলে ৭৪ রান করে।

এর আগে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৯৩ রান তুলেই ইনিংস ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ১৪০ রান করেন লাহিরু থিরিমান্নে। দলনায়ক দিমুথ করুনারত্নের ব্যাট থেকে আসে ১১৮ রান। এছাড়া ওশাদা ফার্নান্ডো ৮১ ও নিরোশান ডিকওয়েলা করেন অপরাজিত ৭৭ রান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন তাসকিন আহমেদ। এছাড়া তাইজুল, শরিফুল ও মিরাজ নেন একটি করে উইকেট।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি