ঢাকা, বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৬ ১৪২৮

ওয়ানডে দল ঘোষণা, ফিরলেন ইমরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৭, ২ মে ২০২১

অনুশীলনে ইমরুল কায়েস

অনুশীলনে ইমরুল কায়েস

দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষেই চলতি মাসেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে এই সিরিজের জন্য শনিবারই ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। যে দলে দীর্ঘ দিন পর জায়গা পেয়েছেন ইমরুল কায়েস।

ইমরুল কায়েস সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৮ সালে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওয়ানডেতে শেষ দশ ইনিংসে ইমরুলের ব্যাট থেকে এসেছে ৪১৫ রান। যার মধ্যে রয়েছে দুটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি।

এদিকে, আইপিএল খেলার জন্য গত দুই সিরিজের দলে না থাকলেও শ্রীলঙ্কা সিরিজের প্রাথমিক স্কোয়াডে রয়েছেন সাকিব আল হাসান। সব কিছু ঠিক থাকলে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন এই অলরাউন্ডার। আছেন রাজস্থানের হয়ে খেলা মোস্তাফিজুর রহমানও।

এছাড়া প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন পেসার শহিদুল ইসলাম। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের প্রাথমিক স্কোয়াডেও ছিলেন এই পেসার। আর সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন পেসার আল আমিন হোসাইন।

আজ থেকে পাঁচ মে পর্যন্ত মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করবে দেশে থাকা ক্রিকেটাররা। এর মাঝেই টেস্ট সিরিজ শেষে ৪ মে শ্রীলঙ্কা থেকে দেশে ফিরবে বাংলাদেশ দল। এরপর বিশ্রাম শেষে ৭ মে থেকে ৯ মে পর্যন্ত ফের তিন দিন অনুশীলন করবেন স্কোয়াডের সব ক্রিকেটার। এরপর ১০ মে থেকে ১৭ মে পর্যন্ত ঈদের ছুটি কাটিয়ে আবার দলের সাথে যোগ দিবেন ক্রিকেটাররা।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৬ মে বাংলাদেশ সফরে আসার কথা শ্রীলঙ্কার। করোনাকালে দেশের মাটিতে এর আগে ওয়েস্ট ইন্ডিজের সাথে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াটওয়াশ করলেও টেস্ট সিরিজে ক্যারিবিয়ানদের কাছে হোয়াটওয়াশ হয়েছিল বাংলাদেশ।

ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল:
তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসাইন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মোসাদ্দেক হোসাইন সৈকত, শেখ মেহেদি হাসান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসাইন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি