ঢাকা, রবিবার   ১৭ অক্টোবর ২০২১, || কার্তিক ১ ১৪২৮

বার্সার মেয়েদের প্রথম ‘ট্রেবল’ জয় 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৮, ১ জুন ২০২১

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ট্রেবল জিতেছে বার্সেলোনা নারী ফুটবল দল। তারা লিগ শিরোপা, চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর এবার জিতে নিলো কোপা ডেল রে’র শিরোপাও। তবে এ মৌসুমটি ভাল যায়নি ক্লাবটির পুরুষ দলটির। লিওনেল মেসিরা কোপা ডেল রে চ্যাম্পিয়ন হলেও চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগায় ব্যর্থ হয়।

রোববার ফাইনালে ম্যাচে লেভান্তেকে ৪-২ গোলে হারায় বার্সেলোনার মেয়েরা। তাতে নিশ্চিত হয় তাদের ট্রেবল জয়। এর আগে তারা লিগ শিরোপা জিতেছে। আর এ মাসের মাঝামাঝি চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল।

উদ্বোধনী গোলটি এসেছিল মাত্র চার মিনিটের মাথায়। এরপর ২০তম মিনিটে আরেক গোল দিয়ে ২-০ গোলে এগিয়ে যায় বার্সা। বিরতিতে যাওয়ার আগে ব্যবধান আরও বাড়িয়ে নেয় তারা।

দ্বিতীয়ার্ধে ফিরে আট মিনিটের মধ্যে দুই গোল শোধ দেয় লেভান্তে। আশা জাগিয়েও শেষ পর্যন্ত তারা আর কোন গোল দিতে পারেনি। অপরদিকে বার্সার মেয়েরা আরও গোল দিয়ে ৪-২ ব্যবধানে শিরোপা নিশ্চিত করে।

মেয়েদের এই সাফল্যে অনন্য এক ইতিহাসও গড়েছে বার্সেলোনা। ক্লাবটির ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, পুরুষ ও নারী ফুটবলে ট্রেবল জয়ী প্রথম ক্লাব তারা। কাতালান ক্লাবটির পুরুষ দল এই স্বাদ পেয়েছে দুইবার, ২০০৮-০৯ ও ২০১৪-১৫ মৌসুমে।

এদিকে, সদ্য শেষ হওয়া মৌসুমে শুধু কোপা ডেল রের শিরোপা জিতেছে রোনাল্ড কোম্যানের দল। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর লা লিগায় তৃতীয় হয় মেসিরা।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি