ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

বিশাল হারে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০, ২৭ জুন ২০২১ | আপডেট: ১০:২১, ২৭ জুন ২০২১

ফিফটি হাঁকানো ডেভিড মালান ও জনি বেয়ারস্টো

ফিফটি হাঁকানো ডেভিড মালান ও জনি বেয়ারস্টো

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেও হারলো শ্রীলঙ্কা। ডেভিড মালান ও জনি বেয়ারস্টোর ঝড়ে ৮৯ রানের বড় ব্যবধানে হারিয়ে সফরকারীদের ৩-০তে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড। 

শনিবার সাউদাম্পটনে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮০ রান জড়ো করে ইংল্যান্ড। দলের পক্ষে অর্ধশতক হাঁকান ডেভিড মালান ও জনি বেয়ারস্টো।

৪৮ বলের মোকাবেলায় ৭৬ রান করেন মালান, হাঁকান ৫টি চার ও ৪টি ছক্কা। আর ৪৩ বলের মোকাবেলায় ৫টি চার ও ১টি ছক্কায় ৫১ রান করেন বেয়ারস্টো। লঙ্কার পক্ষে ১৭ রান খরচায় ৪টি উইকেট শিকার করেন দুশমন্থা চামিরা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। দলীয় ৪ রানে প্রথম উইকেট হারানো দলটি ৫০ রানের মধ্যে হারায় ৪র্থ উইকেট। এই অবস্থা থেকে আর ঘুরে দাঁড়াতে না পেরে শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ৯১ রানেই গুটিয়ে যায় পেরেরার দল; ১৮.৫ ওভার ব্যাট করেই। দলের পক্ষে দুই অঙ্কের দেখা পাওয়া ৩ জনের মধ্যে সর্বোচ্চ ২০ রান করেন বিনুরা ফার্নান্ডো।

ইংলিশদের পক্ষে ডেভিড উইলি তিনটি এবং স্যাম কারান দুটি উইকেট শিকার করেন। যাতে ডেভিড মালান ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হলেও মোট ২৫ রান ও পাঁচটি উইকেট নিয়ে সিরিজ সেরা হন স্যাম কারানই।

দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৯ জুন। চেস্টার লি-তে ম্যাচটি শুরু হবে ওইদিন বাংলাদেশ সময় বিকেলে ৪টায়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি