ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

টি-টোয়েন্টি না খেলেই দেশে ফিরছেন তামিম!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২২, ২০ জুলাই ২০২১

তামিম ইকবাল খান

তামিম ইকবাল খান

ইনজুরির কারণে খেলেননি একমাত্র টেস্ট ম্যাচে। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে এবার আরও একটি টি-টোয়েন্টি সিরিজে পাচ্ছে না বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরে আসবেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। এমন গুঞ্জন শোনা গেলেও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হওয়া যায়নি এখনও।

ডিপিএল টি-টোয়েন্টি খেলার সময়ই চোট পেয়েছিলেন তামিম। সেই চোট নিয়েই যান জিম্বাবুয়ে সফরে। টেস্ট ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংস খেলেননি সতর্কতার অংশ হিসেবেই। তবে দ্বিতীয় ইনিংসে ঠিকই মাঠে নেমে যান তামিম এবং তাতেই বাধে বিপত্তিটা। ব্যথা আরও বৃদ্ধি পাওয়ায় খেলতে পারেননি সফরের একমাত্র টেস্ট ম্যাচটি। যদিও ব্যথা নিয়েই খেলছেন ওয়ানডে সিরিজে।

টেস্ট চলাকালীনও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না- এমন কোনও সিদ্ধান্ত নেননি তামিম। ওয়ানডে সিরিজ খেলে চোটের পরিস্থিতি বিবেচনা করে তবেই টি-টোয়েন্টি সিরিজ খেলার সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

তবে ওয়ানডে সিরিজ শেষ হওয়ার আগেই জানা গেল, তামিম টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না। ব্যথা নিয়েই ওয়ানডে সিরিজ খেললেও আর ঝুঁকি নিতে চান না তিনি। জানা গেছে, পুনর্বাসন প্রক্রিয়ার জন্য দেশে ফিরে আসবেন তামিম।
 
প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমে তামিমের এই না খেলার বিষয়টি উল্লেখ করলেও বিসিবি থেকে আনুষ্ঠানিক কোনও বক্তব্য আসেনি এখনও। এই ব্যাপারে কিছুই জানেন না- বলেই জানিয়েছেন আকরাম খান।

এদিকে, নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, ‘নান্নু ভাই অস্ট্রেলিয়া সিরিজে তামিমের না খেলার বিষয়টি উল্লেখ করেছেন। তবে আমি এই ইস্যুতে চূড়ান্ত কিছু এখনও শুনিনি। আর বিষয়টি তো বোর্ড নিশ্চিত করবে, বোর্ড-ই সব সিদ্ধান্ত নিবে।’

তবে ঘটনা যাই হোক না কেন, ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই জয় তুলে নিয়ে বাংলাদেশ দল ইতোমধ্যে সিরিজ জয় করলেও দুই ম্যাচের একটিতেও হাসেনি তামিমের ব্যাট। প্রথম ম্যাচে রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছিলেন অধিনায়ক। দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ২০ রান।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি