ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শামসি দেখালেন, কেন তিনি এক নম্বর!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩০, ২০ জুলাই ২০২১

তাবারাইজ শামসি

তাবারাইজ শামসি

বিশ্বের এক নম্বর টি-২০ বোলারের মুকুটটি আইসিসি যে অকারণে তুলে দেয়নি শামসির মাথায়, সেটা আরও একবার প্রমাণ করলেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে বাঁহাতি এই স্পিনারের দুরন্ত বোলিংয়েই স্বস্তির জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ১-১ ড্রয়ে শেষ হয়েছে। সোমবার ডাবলিনে স্বাগতিকদের বিপক্ষে এবার টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামেন প্রোটিয়ারা। আইরিশরা এই ম্যাচেও একটি দুরন্ত রেকর্ড গড়েন। যদিও শেষমেশ হার মানতে হয় তাঁদের।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৫ রান তোলে। বাভুমা ১৩, ডি'কক ২০, মালান ৪, মার্করাম ৩৯, ভ্যান ডার ডুসেন ২৫, মিলার ২৮, লিন্ডে ১০, রাবাদা অপরাজিত ১৯ ও উইলিয়ামস অপরাজিত ২ রান করেন। ৩টি উইকেট নেন মার্ক আডায়ের। ২টি করে উইকেট দখল করেন সিমি সিং ও জস লিটল।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৩২ রান তোলে আয়ারল্যান্ড। তবে শামসির স্পিন ভেলকিতে একটা সময় তারা ৮৮ রানেই হারিয়ে বসে ৯টি উইকেট। শেষ উইকেটের জুটিতে ম্যাকার্থি ও লিটল মিলে ৪৪ রান যোগ করে অবিচ্ছেদ্য থাকেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে আইসিসির পূর্ণ সদস্য কোনও দেশের দশম উইকেটের জুটিতে এটিই বিশ্বরেকর্ড। যদিও শেষ পর্যন্ত ৩৩ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদেরকে।

আয়ারল্যান্ডের হয়ে বলবির্নি ২২, টেকটর ৩৬, ম্যাকার্থি অপরাজিত ৩০ ও লিটল অপরাজিত ১৫ রান করেন। বলার মতো রান করতে পারেননি বাকিরা। 

শামসি ২৭ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। এছাড়া লিন্ডে ও এনগিদি নেন ২টি করে উইকেট। ১টি উইকেট নিয়েছেন রাবাদা। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয় যায় দক্ষিণ আফ্রিকা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি