ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১, || কার্তিক ১১ ১৪২৮

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক বেইলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ১ আগস্ট ২০২১

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার জর্জ বেইলি। সিএ’র দেয়া এক এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

গেল দেড় বছর ধরে অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক প্যানেলে কাজ করছিলেন বেইলি। এবার প্রধান নির্বাচকের দায়িত্ব পেলেন তিনি। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে নির্বাচক প্যানেলে যুক্ত হয়েছিলেন বেইলি।
অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচকের পদের চুক্তি নবায়ন করেননি ট্রেভর হন্স। এই আগস্টেই মেয়াদ শেষ হচ্ছে হন্সের। ফলে হন্সের জায়গায় বেইলিকে নিয়োগ দিলো সিএ। 

প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ৩৮ বছর বয়সী বেইলি। তিনি বলেন, ‘প্রথমে আমি হন্সকে এমন দুর্দান্ত দায়িত্ব পালনের জন্য ধন্যবাদ জানাতে চাই। তার দীর্ঘদিনের দায়িত্বে অনেক সাফল্য পেয়েছে অস্ট্রেলিয়া। এখন অনেক বড় দায়িত্ব আমার কাঁধে। এটি অনেক বড় চ্যালেঞ্জ। আশা করছি, সামনের দিনগুলো সাফল্যমন্ডিত হবে।’

অস্ট্রেলিয়ার হয়ে সর্বমোট ১২৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বেইলি। ৫টি টেস্টে ১৮৩ রান, ৯০টি ওয়ানডেতে ৩০৪৪ রান ও ৩০টি টি-টুয়েন্টিতে ৪৭৩ রান করেন তিনি। 

অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলের সাথে ২১ বছর ছিলেন হন্স। এরমধ্যে ১৬ বছর প্রধান নির্বাচক হিসেবে কাজ করেছেন তিনি। দুই দফায় অসিদের প্রধান নির্বাচক ছিলেন হন্স। প্রথম দফায় ১৯৯৫ থেকে ২০০৫ এবং দ্বিতীয় দফায় ২০১৬ সালে দায়িত্ব নেন তিনি। প্রথম দফায় তার অধীনে দু’টি ওয়ানডে বিশ্বকাপ জয় ও একটিতে রানার্স আপ হয় দল। টেস্ট ফরম্যাটে টানা ১৬ ম্যাচ জয়ের বিশ্বরেকর্ডও গড়ে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দফায় তার অধীনে বড় কোন সাফল্য পায়নি দল। দায়িত্বে থাকার জন্য বোর্ড থেকে অনুরোধ আসলেও, সেটি আমলে নেননি ৬৭ বছর বয়সী হন্স।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি