ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

র‍্যাঙ্কিংয়ের থেকেও ভালো দল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ৭ আগস্ট ২০২১

মার্শকে ফেরানোর পর টাইগারদের উল্লাস

মার্শকে ফেরানোর পর টাইগারদের উল্লাস

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে অস্ট্রেলিয়াকে মাত্র ১২৮ রানের লক্ষ্য দিয়েও ১০ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ের মধ্যদিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো কোনও ফরম্যাটে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। ম্যাচ শেষে মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন, র‍্যাঙ্কিংয়ের থেকেও বাংলাদেশ এখন টি-টোয়েন্টিতে ভালো দল।

তবে র‍্যাঙ্কিংয়ের দিকে তাকালে দেখা যায়, টি-টোয়েন্টিতে বাংলাদেশের অবস্থান দশম স্থানে। নতুন দল আফগানিস্তানেরও নিচে। কিন্তু তাতে কখনোই আত্মবিশ্বাস হারাননি টাইগাররা। বরং অধিনায়ক রিয়াদ বলেন, তারা সবসময়ই বিশ্বাস করেন টি-টোয়েন্টিতেও বাংলাদেশ ভালো দল। কিন্তু সেটি প্রমাণ করার সুযোগ মিলছিল না। অবশেষে অস্ট্রেলিয়াকে হারিয়েই মোক্ষম জবাব দিল টাইগাররা।

বহুলালোচিত এই সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৩ রানে পরাজিত করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটের জয় নিয়ে ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে যায় টাইগাররা। টানটান উত্তেজনাকর তৃতীয় ম্যাচে ১০ রানের জয়ে সিরিজও নিশ্চিত হলো রিয়াদ বাহিনীর।

ম্যাচ শেষে অধিনায়ক বলেন, ‘হ্যা, জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজ শেষে আমরা কথা বলছিলাম এই সিরিজ নিয়ে। আমাদের পরিকল্পনা ছিল ভালো কিছু করে দেখানোর। যদিও র‍্যাঙ্কিং আমাদের পক্ষে কথা বলে না, কিন্তু আমরা সবসময়ই মনে করি আমরা এই সংস্করণেও ভালো দল। আমাদের কেবল দরকার ছিল ভালো পরিকল্পনা করে সেটা মাঠে দেখানো এবং আমরা তা পেরেছি।’

অন্যদিকে, জয়ের পথে থেকেও ম্যাচ হেরে হতাশ অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথিউ ওয়েড। তিনি মনে করেন, শেষের দিকে রানরেট বেড়ে যাওয়াতেই জয়টা চ্যালেঞ্জিং হয়ে ওঠে। তবে ম্যাচ হারলেও নিজ দলের বোলারদের প্রশংসা করেছেন অজি অধিনায়ক।

ওয়েড বলেন, ‘বোলিংটা সত্যিই ভাল হয়েছে, বোলাররা আমাদের খেলায় রেখেছিল। কিন্তু ব্যাট হাতে আমরা আমাদের সুযোগটা কাজে লাগাতে পারিনি। এটা খুবই হতাশাজনক। এই উইকেটে শেষের ওভারগুলো আমাদের জন্য চ্যালেঞ্জিং ছিল। যখন এই উইকেটে রানরেট আট পর্যন্ত যায় তখন আরও চ্যালেঞ্জিং হয়ে ওঠে। এই উইকেটে ইনিংস শেষ করা কঠিন।’

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি