ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রোহিত-রাহুল জুটিতে আশার আলো দেখছে ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১১, ৪ সেপ্টেম্বর ২০২১

লোকেশ রাহুল ও রোহিত শর্মা

লোকেশ রাহুল ও রোহিত শর্মা

নটিংহ্যামের প্রথম টেস্ট ড্র হয়েছে। লর্ডসে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ১-০ লিড নেয় ভারত। আর লিডসে তৃতীয় টেস্টে জয় তুলে নিয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় ইংল্যান্ড। এই অবস্থায় ওভালে সিরিজের চতুর্থ টেস্ট খেলতে নামে দুই দল। মূলত এই টেস্টে যে দল জিতবে, সিরিজ হারের আশঙ্কা কাটিয়ে উঠবে তারা।

সেই লক্ষ্য নিয়ে প্রথম ইনিংসের নিরিখে ৯৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে ভারত। দ্বিতীয় দিনের শেষে তারা ১৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে তুলেছে ৪৩ রান। লোকেশ রাহুল ২২ ও রোহিত শর্মা ২০ রানে অপরাজিত আছেন। ইংল্যান্ডের থেকে এখনও ৫৬ রানে পিছিয়ে ভারত।

ওভালে টস জিতে ব্যাটিং নিয়ে ইংলিশ বোলিং তোপের মুখে ১৯১ রানেই গুটিয়ে যায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ২৯০ রানে প্রথম ইনিংস শেষ করে ইংল্যান্ড। স্বাগতিকরা লিড নেয় ৯৯ রানের। হাসিব ০, বার্নস ৫ ও রুট ২১ রান করে আগের দিনেই আউট হয়েছিলেন। 

শুক্রবার দ্বিতীয় দিনে মালান ৩১, ওভারটন ১, পোপ ৮১, বেয়ারস্টো ৩৭, মঈন ৩৫, ওকস ৫০, রবিনসন ৫ ও অ্যান্ডারসন অপরাজিত ১ রান করেন। ভারতের পক্ষে ৩টি উইকেট নেন উমেশ যাদব। ২টি করে উইকেট নিয়েছেন বুমরাহ ও জাদেজা। ১টি করে উইকেট গেছে শার্দুল ও সিরাজের পকেটে। 

৯৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ধীরে সুস্থেই ব্যাটিং করছেন দুই ভারতীয় ওপেনার। তাড়াহুড়ার কোনও লক্ষণ ছিল না রোহিত ও রাহুলের মধ্যে। দ্বিতীয় ইনিংসে ১৫ ওভার ব্যাট করেছেন দুজনে। প্রথম ইনিংসের মতো এই সময়ের মধ্যে তেমন কোনও প্রভাব বিস্তার করতে পারেনি স্বাগতিক বোলাররা। যে কারণে এই দুজনের ব্যাটে বড় স্কোর গড়ার আশাই দেখছে ভারতীয়রা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি