ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পাত্তা পেল না জিম্বাবুয়ে, রেকর্ড জয় আইরিশদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫১, ৩ সেপ্টেম্বর ২০২১

আয়ারল্যান্ড বনাম জিম্বাবুয়ে ম্যাচের একটি দৃশ্য

আয়ারল্যান্ড বনাম জিম্বাবুয়ে ম্যাচের একটি দৃশ্য

২-১ ব্যবধানে এগিয়ে থেকে চতুর্থ ম্যাচেই সুযোগ ছিল সিরিজ জয়ের। দলগত পারফরম্যান্সে ভর করে সফরকারী জিম্বাবুয়েকে হারিয়ে সেই কাজটিই করল আয়ারল্যান্ড। পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ব্যাটে-বলে পাত্তাই পেল না আরভিনের দল, হেরে যায় ৬৪ রানের বড় ব্যবধানে।

টস জিতে আয়ারল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে। নির্ধারিত ২০ ওভারে আয়ারল্যান্ড ৪ উইকেটের বিনিময়ে তোলে ১৭৪ রান। অল্পের জন্য ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন কেভিন ও'ব্রায়েন। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করে আউট হন তিনি।

এছাড়া পল স্টার্লিং ৩৯, অ্যান্ডি বালবির্নি ৩৬, শেন গেটকেট অপরাজিত ১৫ ও জর্জ ডকরেল অপরাজিত ১৪ রান করেন। জিম্বাবুয়ের পক্ষে ২টি করে উইকেট নেন ওয়েলিংটন মাসাকাদজা এবং ১টি করে উইকেট নেন রিচার্ড এনগারাভা ও লুক জংওয়ে।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১০ রানেই আটকে যায় সফরকারীরা। দলের পক্ষে অধিনায়ক ক্রেইগ আরভিন সর্বোচ্চ ২৮ রান করেন, এছাড়া জংওয়ের ব্যাট থেকে আসে ২৪ রান। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি। 

স্বাগতিকদের পক্ষে ২৩ রানে ৪টি উইকেট নেন মার্ক আডায়ের। ক্যারিয়ার সেরা বোলিং করে ম্যাচ সেরাও হন তিনি। এছাড়া ২টি উইকেট নেন গেটকেট। আর ১টি করে উইকেট নিয়েছেন ক্রেইগ ইয়ং, ম্যাককার্থি ও সিমি সিং।

এদিকে, আইসিসির পূর্ণ সদস্য দেশের বিপক্ষে রানের নিরিখে আয়ারল্যান্ডের এটিই সবথেকে বড় ব্যবধানে টি-টোয়েন্টি ম্যাচ জয়। সেইসঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই তারা ৩-১ ব্যবধানে ৫ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি