ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সেই উইসের তাণ্ডবেই ডাচদের হারালো নামিবিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ২০ অক্টোবর ২০২১ | আপডেট: ২০:১৬, ২০ অক্টোবর ২০২১

৬৬ রানের তাণ্ডুবে ইনিংস খেলার পথে ডেভিড উইসে

৬৬ রানের তাণ্ডুবে ইনিংস খেলার পথে ডেভিড উইসে

খেলেছেল দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে, সেখান থেকে নামিবিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সদস্য হয়েই নিজের জাত চেনালেন ডেভিড উইসে। যার ব্যাটিং তাণ্ডবে নেদারল্যান্ডসের করা ১৬৪ রান টপকে ৬ উইকেটের দাপুটে জয় পেয়েছে নামিবিয়া, ৬ বল হাতে রেখেই।

বুধবার (২০ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নামিবিয়ার কাছে টস হেরে ব্যাট করতে নামে নেদারল্যান্ডস। ওপেনার ম্যাক্স ও’ডাউড ও কলিন অ্যাকারম্যানের ব্যাটিংয়ে চড়ে মাত্র ৪টি উইকেট হারিয়ে ১৬৪ রানের স্কোর গড়ে কমলা শিবির। 

দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান আসে আগের ম্যাচে ৫১ রান করা ডাউডের ব্যাট থেকে। এদিন তাঁর ৫৬ বলের ইনিংসে ছিল ছয়টি চারের সঙ্গে একটি ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন অ্যাকারম্যান। আর ১১ বলে ২১ রানের ক্যামিও ইনিংস খেলেন উইকেটরক্ষক স্কট এডওয়ার্ডস। 

নামিবিয়ার পক্ষে ৩৬ রান দিয়ে ২টি উইকেট নেন জ্যান ফ্রাইলিঙ্ক। এছাড়া ডেভিড উইসের ঝুলিতে যায় একটি উইকেট। বল হাতে খুব বেশি প্রভাব বিস্তার করতে না পারলেও ব্যাট হাতে রীতিমত তাণ্ডব চালান উইসে। যাতে ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫২ রানেই ৩টি উইকেট হারিয়ে বিপদে পড়লেও তা ম্যাচ জয়ে কোনও প্রভাব পড়েনি।

পাঁচ নম্বরে দলের বিপর্যয়ের মুহূর্তে ব্যাট করতে নেমে উইসে এদিন খেলেন ক্যারিয়ারসেরা ইনিংস। ছয় বল হাতে রেখেই ছয় উইকেটের বড় জয় নিশ্চিত করে তবেই মাঠ ছাড়েন ডেভিড। ৪০ বল মোকাবেলায় অপরাজিত ৬৬ রানের ম্যাচসেরা ইনিংস খেলার পথে পাঁচটি বিশাল ছক্কা হাঁকান উইসে, সঙ্গে চার মারেন চারটি। 

এসময় তাঁকে যোগ্য সঙ্গ দেয়া অধিনায়ক গেরহার্ড এরাসমাস করেন ২২ বলে ৩২ রান আর ৮ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন জেজে স্মিত। 

নেদারল্যান্ডের বিপক্ষে এমন জয়ে দুই ম্যাচে এক হারে ২ পয়েন্ট নিয়ে (-১.১৬৩) রান রেটে পিছিয়ে থেকে বর্তমানে তিনে অবস্থান করছে নামিবিয়া। আর দুই ম্যাচের দুটিতেই হেরে তলানিতে নেদারল্যান্ড। 

অবশ্য শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড একটি করে ম্যাচে জয় পেয়ে রান রেটেও এগিয়ে থাকায় এই দুই দলের জয় পরাজয়ে এ-গ্রুপে তেমন প্রভাব ফেলছে না।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি