ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

উইন্ডিজকে উড়িয়ে সেমিতে এক-পা অস্ট্রেলিয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৬, ৬ নভেম্বর ২০২১

এভাবেই ক্যারিবীয় বোলারদের উড়িয়ে দিয়েছেন ওয়ার্নার

এভাবেই ক্যারিবীয় বোলারদের উড়িয়ে দিয়েছেন ওয়ার্নার

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। সেইসঙ্গে এই জয়ে সেমিফাইনালেও এক পা দিয়ে রাখল অজিরা। তবে রাতের ম্যাচে দক্ষিণ আফ্রিকা বড় জয় পেলে সেই পা হড়কে যেতে পারে ফিঞ্চ-ওয়ার্নারদের।

শনিবার (৬ নভেম্বর) আবুধাবিতে গ্রুপ ওয়ানের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান জড়ো করে ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন অধিনায়ক কাইরন পোলার্ড। তাঁর ৩১ বলের এই ইনিংসে ছিল চারটি চারের সঙ্গে একটি ছক্কার মার।

এছাড়া অন্যদের মধ্যে এভিন লুইস ২৯, শিমরন হেটমেয়ার ২৭, আন্দ্রে রাসেল অপরাজিত ১৮ (৭ বলে) ও ক্রিস গেইল ৯ বলে ১৫ রান করেন। অজিদের পক্ষে জশ হ্যাজলউড একাই চারটি উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে দলীয় ৩৩ রানে অধিনায়ক অ্যারন ফিঞ্চকে হারালেও ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের তাণ্ডব ছড়ানো ব্যাটেই বড় জয় তুলে নেয় অজিরা। অর্ধশতক তুলে নেন দুইজনই।

মার্শ অবশ্য ৩২ বলে পাঁচটি চার ও দুই ছক্কায় ৫৩ রান করে আউট হলেও জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন ওয়ার্নার। ৫৬ বলের মোকাবেলায় নয়টি চার ও চারটি ছক্কায় ৮৯ রান করে অপরাজিত থাকেন এই অজি ওপেনার। যাতে ২২ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয় পায় অস্ট্রেলিয়া। 

সেইসঙ্গে পাঁচ ম্যাচে আট পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে থেকে সেমিতে যাওয়ার পথে একটা পা ভালোভাবেই বাড়িয়ে রাখলো ফিঞ্চের দল। তবে পরের ম্যাচে ইংল্যান্ড যদি প্রোটিয়াদের কাছে বড় ব্যবধানে হেরে যায়, তাহলে ওই পা হড়কাতে পারে দলটির। 

তারপরও যদি রান রেটে তাঁরা এগিয়ে থাকে বাভুমাদের চেয়ে, তবেই ইংল্যান্ডের সঙ্গী হয়ে সেমিতে যাবে অজিরা।   

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি