ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আবারও মুখোমুখি মেসি-রোনালদো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৮, ১৩ ডিসেম্বর ২০২১

চ্যাম্পিয়ন্স লিগে ফের মুখোমুখি দুই তারকা

চ্যাম্পিয়ন্স লিগে ফের মুখোমুখি দুই তারকা

আবারও একে অপরের মুখোমুখি হচ্ছেন সমসাময়িক বিশ্ব ফুটবলের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অফ সিক্সটিনে পিএসজির সামনে পড়ল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। 

সোমবার (১৩ ডিসেম্বর) ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের ড্র শেষে এই তথ্য জানা যায়। 

এই ড্র’তেই মূলত নির্ধারণ হয় ১৬টি দলের ভাগ্য। ড্র অনুযায়ী, চলতি চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অফ সিক্সটিনে মুখোমুখি হবেন মেসি ও রোনালদো। অর্থাৎ এই ড্র-তেই পিএসজির সামনে পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাইতো, হাইভোল্টেজ এই ম্যাচের অপেক্ষায় প্রহর গুণতে শুরু করে দিয়েছে ফুটবল বিশ্ব।

বহু কাঙ্ক্ষিত এই ড্র-তে বেনফিকার মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ, আর ভিলারিয়ালের বিপক্ষে নামবে ম্যানচেস্টার সিটি। অ্যাতলেটিকো মাদ্রিদ খেলবে বায়ার্ন মিউনিখের বিপক্ষে। মোহাম্মদ সালাহদের লিভারপুল খেলবে সালজবুর্গের সঙ্গে। ইন্টার মিলান নামবে আয়াক্সের বিপক্ষে। জুভেন্টাসের প্রতিপক্ষ স্পোর্টিং সিপি। চেলসি মুখোমুখি হবে লিলের। 

আর বহুল প্রতীক্ষিত মেসি বনাম রোনালদো ম্যাচ! অর্থাৎ ম্যানচেস্টার ইউনাইটেড খেলবে পিএসজির বিপক্ষে। যদিও এই ম্যাচগুলোর সময়সূচি এখনও ঘোষণা করেনি উয়েফা।

তবে এবারের চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের ড্রয়ের ক্ষেত্রে মানা হয়েছে দুটি নিয়ম। এর মধ্যে প্রথম নিয়মটি হচ্ছে- গ্রুপ পর্বে যারা রানার্সআপ হবে তারা দ্বিতীয় রাউন্ডে গ্রুপ চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে। তবে প্রথম রাউন্ডে একই গ্রুপে থাকা দলটির সঙ্গে খেলা পড়বে না। 

দ্বিতীয় নিয়মটি হচ্ছে- দ্বিতীয় রাউন্ডে একই লিগের দুটি দল মুখোমুখি হবে না। যেমন- লিগ ওয়ানের দল লিলে ‘জি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে। তাই পিএসজির বিপক্ষে তাঁদের খেলার সুযোগ নেই।

এক নজরে দেখে নিন প্রথম গ্রুপের চ্যাম্পিয়নদের-
১) ম্যানচেস্টার সিটি, ২) বায়ার্ন মিউনিখ, ৩) রিয়াল মাদ্রিদ, ৪) লিলে, ৫) লিভারপুল, ৬) ম্যানচেস্টার ইউনাইটেড, ৭) জুভেন্টাস ও ৮) আয়াক্স।

চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে গ্রুপ রানার্সআপ হয় যারা-
১) পিএসজি, ২) অ্যাটলেটিকো মাদ্রিদ, ৩) স্পোর্টিং সিপি, ৪) ইন্টার মিলান, ৫) বেনফিকা, ৬) ভিলারিয়াল, ৭) সালজবার্গ ও ৮) চেলসি।

এদিকে, মেসির সাবেক ক্লাব বার্সেলোনাকে ছাড়াই শুরু হবে এবারের চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা। কারণ, গ্রুপ পর্বে চতুর্থ স্থানে থেকে চ্যাম্পিয়নস লিগ থেকেই ছিটকে গেছে জাভির শিষ্যরা। 

অন্যদিকে, লা লিগাতেও সুবিধাজনক স্থানে নেই এফসি বার্সেলোনা। রোববার ওসাসুনার সাথেও ২-২ গোলে ড্র করে পয়েন্ট খোয়ায় কাতালানরা। যাতে ১৬ ম্যাচ শেষে মাত্র ছয়টি জয়ে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের আট নম্বরে অবস্থান করছে জাভির দল। যথাক্রমে ৪২ ও ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষ ও দ্বিতীয়স্থানে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ ও সেভিয়া।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি