ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

এবার মাহফিজুলের শতকে বড় সংগ্রহ টাইগার যুবাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৬, ২৫ ডিসেম্বর ২০২১

শতক হাঁকানোর পর মাহফিজুলের অভিব্যক্তি

শতক হাঁকানোর পর মাহফিজুলের অভিব্যক্তি

আরব আমিরাতে চলমান এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও শতকের দেখা পেল বাংলাদেশ। প্রথম ম্যাচে শতক হাঁকানো নাবিলের পর এবার তিন অঙ্ক ছুঁয়েছেন ওপেনার মাহফিজুল ইসলাম। যাতে কুয়েতের বিপক্ষেও বড় সংগ্রহ গড়েছে টাইগার যুবারা।

শনিবার শারজায় টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো হয়নি। তৃতীয় ওভারের শেষ বলে স্কোরবোর্ডে মাত্র ৩ রান জমা করতেই সাজঘরে ফেরেন ওপেনার ইফতেখার হোসাইন ইফতি (৯ বলে ২)।

তাঁর বিদায়ের পর ওয়ান ডাউনে নামা আইচ মোল্লাকে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন আরেক ওপেনার মাহফিজুল ইসলাম। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৮৪ রানের জুটি। তবে আইচ মোল্লার বিদায়ে ভাঙে ভিত গড়া এই জুটি। ৩৯ বলে ২০ রান করে আউট হন আইচ। 

এরপর ক্রিজে এসে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলছিলেন আরিফুল ইসলাম। ২৪ বলে ২৩ রান করে বিদায় নিতে হয় তাকেও। তবে দলের রানের চাকা শ্লথ হতে দেননি মাহফিজুল। তুলে নেন দুর্দান্ত এক শতক। অপরপ্রান্তে তাঁকে দারুণ সঙ্গ দেন গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম।

চতুর্থ উইকেটে দুজনের ৪৪ রান যোগ হতেই আউট হয়ে ফেরেন তাহজিবুল। ১৯ বলে ২৫ রান করেন তিনি। তাঁর বিদায়ের পরই যেন ছন্দ হারান মাহফিজুলও। থেমে যায় ১১৯ বলে তোলা ১১২ রানের অনবদ্য ইনিংসটি। যে ইনিংসে ছিল ১২টি চারের সঙ্গে চারটি ছক্কার মার।

তবে এদিন আর নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি আগের ম্যাচের সেঞ্চুরিম্যান প্রান্তিক নওরোজ নাবিল। নেপালের বিপক্ষে তিনে নেমে শতক হাঁকালেও এদিন কেন যেন সাতে নামানো হয় তাঁকে। তবে মাত্র ৫ রানের বেশি আসেনি তাঁর ব্যাট থেকে। 

অন্যদিকে, মারকুটে ব্যাট চালাতে থাকা মেহরবও আউট হন ৪২ রান করে। তাঁর ২৪ বলের এই ক্যামিও ইনিংসে ছিল পাঁচটি চারের সঙ্গে একটি ছয়ের মার। আর শেষ দিকে এসে রাকিবুলের ২১ বলে ২১ এবং মুশফিক হাসানের ১৮ বলে ১৩ রানের সুবাদে শেষ পর্যন্ত ২৯১ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

কুয়েতের পক্ষে আব্দুল শফিক ৩টি, মুহাম্মাদ উমার ২টি এবং মির্জা আহমেদ, আব্দুল্লাহ ফারুক ও মোহাম্মদ বাস্তাকি একটি করে উইকেট লাভ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি