ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪

বিশাল জয়ে এশিয়া কাপ শুরু টাইগার যুবাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২১, ২৪ ডিসেম্বর ২০২১

শতক হাঁকানোর পথে নাবিলের একটি কাভার ড্রাইভ

শতক হাঁকানোর পথে নাবিলের একটি কাভার ড্রাইভ

প্রত্যাশিত বিশাল জয় দিয়েই এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ শুরু করেছে বাংলাদেশ। এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ১৫৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে যুবাদের বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

শুক্রবার শারজায় টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৯৭ রানের পাহাড়সম স্কোর জড় করে বাংলাদেশ। ১১টি চার ও ১টি ছক্কায় ১১২ বলে অপরাজিত ১২৭ রানের ইনিংস খেলেন প্রান্তিক নওরোজ নাবিল। আর রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে ৩টি করে চার-ছক্কায় ৫৪ বলে ৫৮ রান করেন মোহাম্মদ ফাহিম।
 
এই দুই টাইগারের ব্যাটিং কারিশমার পর বল হাতেও দাপট দেখান রাকিবুল-মেহরবরা। যার ফলে জবাব দিতে নেমে তেমন সুবিধা করতে পারেনি নেপালের যুবারা। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটি আর ঘুরে দাঁড়াতে পারেনি সাকিব-রাকিবুল-নয়নদের বোলিংয়ের সামনে।

এক পর্যায়ে ৮১ রানে ষষ্ঠ উইকেটের পতন ঘটলে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় নেপাল। বিবেক কুমার যাদবের ৩৪ বলে ২৬ ও গুলশান কুমারের ২৮ বলে ৩৫ রানের ইনিংস দুটি অবশ্য পরাজয়ের ব্যবধান কমাতে সাহায্য করেছে কিঞ্চিৎই।

আর এই দুজন সাজঘরে ফিরলে ১৪৩ রানেই গুটিয়ে যায় নেপাল। এতে বাংলাদেশ পায় ১৫৪ রানের বিশাল জয়।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট শিকার করেছেন তানজিম হাসান সাকিব, অধিনায়ক রাকিবুল হাসান, এস এম মেহরব হাসান ও নাইমুর রহমান নয়ন। তবে ম্যাচ সেরা হয়েছেন শতক হাঁকানো নাবিলই।

এবারের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বাংলাদেশ আছে ‘বি’ গ্রুপে। যেখানে টাইগারদের প্রতিপক্ষ নেপাল, শ্রীলঙ্কা ও কুয়েত। আর ‘এ’ গ্রুপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের সঙ্গে আছে আফগানিস্তান ও স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত।

বাংলাদেশ দল তাঁদের বাকি ম্যাচগুলো খেলবে ২৫ ও ২৮ ডিসেম্বর, যথাক্রমে- কুয়েত ও শ্রীলঙ্কার বিপক্ষে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি