ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪

নাবিলের শতকে রানের পাহাড় গড়ল টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭, ২৪ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৫:৩৩, ২৪ ডিসেম্বর ২০২১

সেঞ্চুরি হাঁকানোর পর প্রান্তিক নওরোজ নাবিল

সেঞ্চুরি হাঁকানোর পর প্রান্তিক নওরোজ নাবিল

আরব আমিরাতে অনুষ্ঠিত এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে অনবদ্য এক শতক হাঁকিয়েছেন প্রান্তিক নওরোজ নাবিল। টাইগার এই যুবার ব্যাটে চড়ে নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে বড় সংগ্রহই গড়েছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে যুবারা গড়েছে ২৯৭ রানের চ্যালেঞ্জিং স্কোর।

শুক্রবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের শুরুটা ছিল সাবধানী। দুই ওপেনার মোহাম্মদ মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন ইফতি গড়েন ৩৯ রানের জুটি। ৩৩ বলে ১৭ রান করে মাহফিজুল সাজঘরে ফিরলে ক্রিজে আসেন প্রান্তিক নওরোজ নাবিল।

পাঁচ ওভার বাদেই ভুল বোঝাবুঝিতে সাজঘরে ফেরেন ৪৫ বলে ২১ রান করা ইফতিকে। এর দশ ওভার পর ৪১ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন আইচ মোল্লা। তবে ফাহিমকে নিয়ে বড় জুটি গড়েন নাবিল। শতাধিক রানের জুটি গড়ার পথে নিজের অর্ধশতকও তুলে নিয়ে ছুটতে থাকেন শতকের পথেই।

অন্য প্রান্তেও অর্ধশতকও তুলে নেন ফাহিম। তবে ৪৩ ওভারের মাথায় গিয়ে ফাহিম রিটায়ার্ড হার্ট হয়ে ক্রিজ ছাড়লে থেমে যায় ১১৭ রানের অনবদ্য জুটি। ৫৪ বলে ৫৮ রান করার পথে সমান তিনটি করে চার ও ছক্কা হাঁকান ফাহিম।

এরপর ক্রিজে আসা মেহরবকে নিয়ে নিজের শতক পূরণ করেন নাবিল। ৯৮তম বল মোকাবেলা করে ৮টি চার ও একটি ছক্কায় নান্দনিক এই শতক উপহার দেন বাঁহাতি এই ব্যাটার। এরপর আরও ১৪টি বল খেলে তিনটি চারের সাহায্যে নাবিল যোগ করেন আরও ২৭টি রান। 

অর্থাৎ মোট ১১২টি বল খেলে ১২৭ রানের অনবদ্য এক ইনিংস খেলে অপরাজিত থাকেন টাইগার এই যুবা। যে ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে তিনশ ছুঁইছুঁই ওই স্কোর দাঁড় করাতে সক্ষম হয় রাকিবুল হাসানের দল।

এবারের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বাংলাদেশ আছে ‘বি’ গ্রুপে। যেখানে টাইগারদের প্রতিপক্ষ নেপাল, শ্রীলঙ্কা ও কুয়েত। আর ‘এ’ গ্রুপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের সঙ্গে আছে আফগানিস্তান ও স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত। 

বাংলাদেশ তাদের বাকি ম্যাচগুলো খেলবে ২৫ ও ২৮ ডিসেম্বর, যথাক্রমে- কুয়েত ও শ্রীলঙ্কার বিপক্ষে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি