ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

বাংলাদেশকে উড়িয়ে ফাইনালে শ্রীলঙ্কার প্রতিপক্ষ ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৬, ৩০ ডিসেম্বর ২০২১

ম্যাচের একটি মুহূর্ত

ম্যাচের একটি মুহূর্ত

আরব আমিরাতে চলমান অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে দাপুটে জয় তুলে নিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করল ভারত। শেষ চারের ম্যাচে বাংলাদেশকে ১০৩ রানের বড় ব্যবধানে হারিয়ে দিয়ে শিরোপার লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারতীয় যুব দল।

বৃহস্পতিবার সকালে শারজায় টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ভারত। শেক রশিদের লড়াকু ফিফটিতে ভর করে দলটি নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে তোলে ২৪৩ রান। দলের পক্ষে ১০৮ বলে সর্বোচ্চ ৯১ রানের ইনিংস খেলেন শেক রশিদ। এছাড়া ভিকি অষ্টালের ব্যাট থেকে আসে ১৮ বলে ২৮ রানের অপরাজিত ইনিংস।

বাংলাদেশের পক্ষে অধিনায়ক রাকিবুল শিকার করেন তিনটি উইকেট। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন তানজিম হাসান সাকিব, নাইমুর রহমান, এসএম মেহরব ও আরিফুল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে ৩৮.২ ওভারে মাত্র ১৪০ রান তুলতেই অল-আউট হয়ে যায় বাংলাদেশ। দলটির পক্ষে সর্বোচ্চ ৪২ রান আসে আরিফুল ইসলামের ব্যাট থেকে। এছাড়া মাহফিজুল ইসলাম ২৬ ও অধিনায়ক রাকিবুল ১৬ রান করেন। ভারতের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন রাজবর্ধন হাঙ্গারগেকার, রবি কুমার, রাজ বাওয়া ও ভিকি অস্টাল।

অন্যদিকে, পাকিস্তানকে হারিয়ে দিয়ে ক্ষণিক আগেই ফাইনালের টিকিট নিশ্চিত করে শ্রীলঙ্কার যুবারা। পাক বোলিং তোপের মুখে প্রথমে নিজেরা ১৪৭ রানে অলআউট হয়ে গেলেও জবাব দিতে নামা পাকিস্তানকে পাল্টা ১২৫ রানেই গুটিয়ে দেয় লঙ্কান যুবারা। 

যাতে ২২ রানের শ্বাসরুদ্ধকর জয় তুলে নিয়ে নিজেদেরকে শিরোপার দাবিদ্বারে পরিণত করে দুনিথ ওয়াল্লালাগের দল। দুবাইতে এশিয়ার সেরা হওয়ার এই লড়াই অনুষ্ঠিত হবে শুক্রবার বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি