ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

একগুচ্ছ লজ্জার ইতিহাস গড়ল ইংল্যান্ড!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫২, ২৮ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৭:০৪, ২৮ ডিসেম্বর ২০২১

অভিষেক টেস্টেই ৭ উইকেট শিকার করে ম্যাচ সেরা স্কট বোল্যান্ড

অভিষেক টেস্টেই ৭ উইকেট শিকার করে ম্যাচ সেরা স্কট বোল্যান্ড

পিচ বদলায়, পরিবেশ বদলায়, দেশ বদলায়, বদল হয় মহাদেশেরও। কেবল বদলায় না ইংল্যান্ডের ব্যাটিং ব্যর্থতা। আহমেদাবাদ থেকে গ্যাবা, অ্যাডিলেড থেকে মেলবোর্ন- সর্বত্রই ইংল্যান্ড টেস্ট দলের ব্যাটিংয়ের চিত্র যেন একই। 

মঙ্গলবার মেলবোর্নে অনুষ্ঠিত চলতি অ্যাশেজের তৃতীয় টেস্টে মাত্র দুই দিন ও এক সেশনেই ইনিংস ও ১৪ রানে হেরে অ্যাশেজের ইতিহাসে একগুচ্ছ লজ্জার নজিরই গড়ল জো রুটের দল।

প্রথম দুই টেস্টে নাস্তানাবুদ হওয়ার পর আশা ছিল মেলবোর্নে অন্তত ঘুরে দাঁড়াবে ইংল্যান্ড। সেখানে প্রথম ইনিংসে মাত্র ১৮৫ রানে অলআউট হয়ে গেলেও দ্বিতীয় দিনে বোলারদের দাপটে ম্যাচে ফেরে ইংল্যান্ড। ৮২ রানে পিছিয়ে থাকলেও ম্যাচে ফেরার প্রচুর সময় ছিল হাতে।

কিন্তু এরপর যা হল- এক কথায় ধ্বংসযজ্ঞ! হয়তো দুঃস্বপ্নেও তা কল্পনা করতে পারেনি ইংল্যান্ড দল। দ্বিতীয় দিনের শেষ দিকে মাত্র ১২ ওভারে ৩১ রান তুলতেই চার উইকেটে হারিয়ে ফেললেও কোথাও না কোথাও আশা ছিল। আশা ছিল, ক্রিজে থাকা অধিনায়ক রুট এবং সহ-অধিনায়ক বেন স্টোকস অন্তত সম্মানজনক রান তুলে দলকে লড়াইয়ে ফেরাবেন। 

কিন্তু সে গুড়ে বালি। তৃতীয় দিনের প্রথম সেশনেই আর মাত্র ৩৭টি রান যোগ করতেই বাকি ৬ উইকেট খোয়ায় ইংলিশরা। অর্থাৎ মোটে ৬৮ রান তুলতেই গুটিয়ে যায় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। যার ফলে ইনিংস ও ১৪ রানে ম্যাচ জিতে সিরিজটাও একইসঙ্গে ৩-০ ব্যবধানে নিজেদের করে নেয় অজিরা।

প্রথম ইনিংসে ৪৮ রানে ১টি এবং দ্বিতীয় ইনিংসে মাত্র ৭ রানের বিনিময়ে ৬ উইকেট শিকার করেই ম্যাচ সেরা বনে যান অভিষিক্ত লোকাল হিরো স্কট বোল্যান্ড।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি