ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

সেমির লড়াইয়ে কে কার মুখোমুখি, দেখে নিন সূচী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ২৮ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ ও ভারতের যুবারা

বাংলাদেশ ও ভারতের যুবারা

গ্রুপ পর্ব থেকে নির্ধারিত হয়ে গেছে চারটি দল। তাই সেমিতে লড়াই এখন ফাইনালে ওঠার। যদিও বি-গ্রুপের শেষ ম্যাচের আগ পর্যন্ত নির্ধারিত হয়নি যুব এশিয়া কাপের সেমিফাইনালের প্রতিপক্ষ। মঙ্গলবার বি-গ্রুপে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচটি মাঝপথেই পরিত্যক্ত হওয়ায় স্পষ্ট হয়ে যায় শেষ চারের চিত্রটা।

এর আগে এ গ্রুপের এক নম্বর দল হিসেবে চলতি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে আগেই জায়গা করে নেয় পাকিস্তান। পরে দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট নিশ্চিত করে ভারত।

অপর দুটি দলের মধ্যে কে সেরা সেটা নির্ধারণের জন্যই মূলত অপেক্ষায় থাকতে হয় এদিন শারজায় অনুষ্ঠিত শেষ ম্যাচটির জন্য। দুই প্রতিপক্ষ বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয়েই গ্রুপে নিজেদের প্রথম দু'টি ম্যাচে জয় তুলে নেয়। ফলে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচটিই ঠিক করে দিত কারা বি-গ্রুপের এক নম্বর দল হবে আর কারা দু'নম্বর। 

যদিও শেষমেশ বাংলাদেশ ৩২.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৩০ রান তোলার পর ম্যাচ পরিত্যক্ত হয়। যার ফলে উভয় দলকে ১ পয়েন্ট করে ভাগ করে দেয়া হয়। দু'দলই ৩ ম্যাচে ৫ পয়েন্ট করে সংগ্রহ করে। তবে নেট রান-রেটে এগিয়ে থাকার সুবাদে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। আর শ্রীলঙ্কা গ্রুপের দ্বিতীয় দল হিসেবে ওঠে সেমিফাইনালে।

সুতরাং এ-গ্রুপের চ্যাম্পিয়ন দল পাকিস্তান সেমিফাইনালে মুখোমুখি হবে বি-গ্রুপের রানার্সআপ শ্রীলঙ্কার। আর এ-গ্রুপের রানার্সআপ ভারত শেষ চারে মাঠে নামবে বি-গ্রুপের চ্যাম্পিয়ন দল বাংলাদেশের বিপক্ষে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায়।

এক নজরে সেমিফাইনালের সূচি:
১. পাকিস্তান বনাম শ্রীলঙ্কা (৩০ ডিসেম্বর, দুবাই)
২. ভারত বনাম বাংলাদেশ (৩০ ডিসেম্বর, শারজাহ)

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি