ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

শরিফুল তোপে শুরুতেই ২ উইকেট নেই আফগানদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৬, ২৫ ফেব্রুয়ারি ২০২২

উইকেট নেয়ার পর শরিফুলের উল্লাস

উইকেট নেয়ার পর শরিফুলের উল্লাস

প্রথম ওয়ানডের মতো এদিনও ব্যর্থ হন তামিম ইকবাল। সেট হওয়া সাকিবের ইনিংসটা রুদ্ধ হয়ে যায় হঠাৎ-ই। সেরা দুই ব্যাটারকে হারিয়েও থমকে যায়নি বাংলাদেশ। শেষ পর্যন্ত দলকে টেনে নিয়ে গেছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। সেঞ্চুরি করেছেন প্রথমজন, কম যাননি মুশফিকও, করেছেন দৃষ্টিনন্দন ব্যাটিং। যার সমন্বয়ে আফগানদের সামনে ৩০৬ রানের বড় লক্ষ্যই দাঁড় করিয়েছে বাংলাদেশ।

জবাব দিতে নেমে শরিফুল ইসলামের তোপের মুখে মাত্র ১৬ রানেই দ্বিতীয় উইকেট হারিয়েছে আফগানিস্তান। ৭ ওভার শেষে তাঁদের সংগ্রহ ২ উইকেটে ২৫ রান। রহমত শাহ ১৩ রানে এবং আজমতুল্লাহ ওমরজাই ৪ রানে ক্রিজে আছেন। 

ইনিংসের প্রথম ওভারে মুস্তাফিজ ৯টি রান দেয়ার পর শরিফুল নিজের প্রথম ওভারটি করতে এসে প্রথম বলেই উইকেট এনে দেন বাংলাদেশকে। আফিফের থ্রোতে মাত্র ১ রান করেই রান আউট হয়ে সাজঘরে ফিরতে হয় অভিষিক্ত রিয়াজ হাসানকে। এরপর নিজের দ্বিতীয় ওভারে এসে মুশফিকের গ্লাভসবন্দী করে তুলে নেন অধিনায়ক হাশমতউল্লাহ শহিদিকে (৫)।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে ৩০৭ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। টস জেতা দলটি মাত্র ৪টি উইকেট হারিয়েই ব্যাটিং করেছে পুরো ৫০ ওভার। তৃতীয় উইকেটে বাজিমাত করেছে টাইগাররা। সফরকারী বোলারদের পাত্তা না দিয়ে মুশফিক ও লিটন মিলে যোগ করেন অনবদ্য ২০২ রান।

প্রথম ম্যাচে মাত্র এক রান করে ফজল হক ফারুকির শিকার হন লিটন। আজ পুষিয়ে দিয়েছেন এই উইকেটকিপার ব্যাটার। পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির দেখা। ফরিদ রহমানের বলে মুজিব উর রহমানের হাতে ক্যাচ দেয়ার আগে ১২৬ বলে ১৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে লিটন খেলেন ১৩৬ রানের ঝলমলে ইনিংস।

তিন অঙ্কের ঘরের খুব কাছে চলে গিয়েছিলেন মুশফিকও। লিটন সাজঘরে ফেরার পরের বলেই আউট হন মি. ডিপেন্ডেবল খ্যাত এই অভিজ্ঞ ক্রিকেটার। ৯৩ বল মোকাবেলা করা মুশফিকের ব্যাট থেকে আসে ৮৬ রান। 

শেষ পর্যন্ত ১৩ রানে অপরাজিত থাকেন আফিফ হোসাইন ধ্রুব। এর আগে তামিম ও সাকিব আউট হন যথাক্রমে ১২ ও ২০ রানে। ৩০৬ রানের পুঁজি পায় স্বাগতিকরা।

আফগানদের পক্ষে ২টি উইকেট পেলেও খরুচে ছিলেন ফরিদ। ৮ ওভার বল করে এই ৫৬ রান দিয়েছে এই বাঁহাতি মিডিয়াম ফাস্ট বোলার। এছাড়া ফজল হক ও রশিদ খানের শিকার একটি করে উইকেট।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি