ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

আইপিএলের পঞ্চদশ আসর শুরু ২৬ মার্চ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৯, ২৬ ফেব্রুয়ারি ২০২২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টুর্নামেন্টের পঞ্চদশ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মার্চ। আর ২৯ মে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই জনপ্রিয় আসরের।

এবারও টুর্নামেন্টে দশটি দল অংশ নিচ্ছে, যারা দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে।

‘এ’ গ্রুপে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, কোলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। ‘বি’ গ্রুপে রয়েছে চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দারাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, পাঞ্জাব কিংস ও গুজরাট টাইটানস।

সব দলই ১৪টি করে ম্যাচ খেলবে। এক একটি দল পাঁচটি দলের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। বাকী চারটি দলের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে দলগুলো।

টুর্নামেন্টে লিগ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দুই ভেন্যুর চার স্টেডিয়াম- মুম্বাইয়ের ওয়াংখেড়ে, ব্রাবোর্ন ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে এবং পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে।

এবারের আসরে মোট ৭০টি লিগ ম্যাচ আয়োজিত হবে। ওয়াংখেড়ে খেলা হবে ২০টি, ব্রাবোর্নে ১৫টি, ডিওয়াই পাতিলে ২০টি লিগ ম্যাচ এবং পুনেতে খেলা হবে ১৫টি লিগ ম্যাচ।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)র পক্ষ থেকে বলা হয়েছে, ‘আইপিএলে পঞ্চদশ আসর হবে জৈব দুর্গের মধ্যে। বিমান যাত্রা না থাকায় এবার করোনা ছড়িয়ে পড়ার ভয় কম। এর ফলে লিগ পর্বে ক্রিকেটারদের আক্রান্ত হবার ঝুঁকিও কম থাকবে।’

আইপিএল নকআউট পর্ব কোথায় হবে তা পরে জানানো হবে বলে নিশ্চিত করেছেন টুর্নামেন্টের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি