ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

দক্ষিণ আফ্রিকা পৌঁছেই অনুশীলনে সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৭, ১৪ মার্চ ২০২২

অনুশীলনে সাকিব আল হাসান

অনুশীলনে সাকিব আল হাসান

সব ধরনের নাটকীয়তা শেষে রোববার রাতে একাই দক্ষিণ আফ্রিকা পৌঁছান সাকিব আল হাসান। আর সেখানে পৌঁছেই সোমবার দলের সঙ্গে অনুশীলনে নেমে পড়েন তিনি। এর আগে, তিন ভাগে ভাগ হয়ে এই সফরের জন্য দক্ষিণ আফ্রিকায় যায় টাইগাররা।

সিরিজ নয়, একটা ম্যাচ জিতলেই সেটি হবে বড় অর্জন। দেশ ছাড়ার আগে এমনটাই জানান এ অলরাউন্ডার। তবে, প্রত্যাশার পুরোটা নিয়েই মাঠে নামার পরিকল্পনা রয়েছে সফরকারীদের।

এদিকে, সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রোটিয়াভূমে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এই দুই প্রস্তুতি ম্যাচের সূচিও ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। 

জানা গেছে, টাইগাররা নিজেদের মধ্যে দুই দলে বিভক্ত হয়ে ওয়ানডে সিরিজের আগে একটি একদিনের এবং টেস্ট সিরিজের আগে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন।

ওয়ানডে দলের এই আন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচ খেলবে ১৫ মার্চ (মঙ্গলবার)। জোহানেসবার্গে এই ম্যাচের পরদিন বিশ্রামে থাকবেন ক্রিকেটাররা, তবে চালিয়ে যেতে পারবেন ঐচ্ছিক অনুশীলন। ওয়ানডে সিরিজ শুরুর আগে ১৭ মার্চ আবারও দলীয় অনুশীলন করবেন টাইগাররা।

১৮ মার্চ থেকে শুরু হবে দুই দলের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২৩ মার্চ। প্রথম ও তৃতীয় ম্যাচ সেঞ্চুরিয়নে এবং দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে জোহানেসবার্গে।

ওয়ানডে সিরিজ শেষে দুই দলই পাড়ি জমাবে ডারবানে। আগামী ২৫ মার্চ টেস্ট দলের প্রথম আনুষ্ঠানিক অনুশীলনের পর ২৬ ও ২৭ মার্চ চ্যাটসওয়ার্থে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। পরদিন বিশ্রামের পর আরও দুইদিন অনুশীলন করে শুরু হবে টেস্টের লড়াই।

৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৮ এপ্রিল, যে ম্যাচের ভেন্যু পোর্ট এলিজাবেথ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি