ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মুস্তাফিজদের সহজ জয়, হেরেও শীর্ষে কেকেআর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০২, ১০ এপ্রিল ২০২২

দিল্লি শিবিরে মুস্তাফিজ

দিল্লি শিবিরে মুস্তাফিজ

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সহজ জয় পেয়েছে মুস্তাফিজুর রহমানের দিল্লি ক্যাপিটালস। ম্যাচে উইকেট না পেলেও দারুণ বোলিং করেছেন এই টাইগার পেসার। তবে হেরেও যথারীতি শীর্ষে কেকেআর, আর ছয়ে উঠে এল দিল্লি।

মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২১৫ রান করে ঋষভ পন্টের দিল্লি। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ১৭১ রানে অলআউট হয়ে যায় কলকাতা। ৪৪ রানের জয় দেখেন মুস্তাফিজরা।

আগে ব্যাট করে দিল্লির দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও পৃথ্বি শ উড়ন্ত সূচনা এনে দেন দলকে। ৮ ওভারে তুলে ফেলে ৯৪ রান। পৃথ্বি ফিফটি ছুঁয়ে ২৯ বলে ৭ চার ও ২ ছয়ে ৫১ রান করে ফিরলে ভাঙে ওপেনিং জুটি।

এরপরও ওয়ার্নার ও পন্ট মিলে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন। পন্ট ১৪ বলে ২টি করে চার ও ছয়ে করেন ২৭ রান। ওয়ার্নার ৪৫ বলে ৬ চার ও ২ ছয়ে করেন ৬১ রান।

শেষ দিকে আক্সার প্যাটেল ও শার্দুল ঠাকুরের ঝড়ে এবারের আসরের সর্বোচ্চ সংগ্রহ পায় দিল্লি। আক্সার ১৪ বলে ২২ এবং শার্দুল ১১ বলে ৩ ছয়ে করেন ২৯ রান। কলকাতার পক্ষে সুনীল নারিন ২১ রানে নেন ২ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে মুস্তাফিজের প্রথম ওভারে কলকাতার আজিঙ্কা রাহানে তিনবার আউট হতে হতেও বেঁচে যান। প্রথম দুই বলে আম্পায়ার আউট দিলেও রিভিউ নিয়ে বেঁচে যান রাহানে। তৃতীয় বলে ব্যাটে লেগে পন্ট ক্যাচ ধরলেও এবার আর আবেদনই করেনি কেউ। যে কারণে প্রথম স্পেলে ২ ওভারে মাত্র ৫ রান দিয়েও উইকেটহীন থেকেন মুস্তাফিজ।

পরবর্তীতে কলকাতার অধিনায়ক শ্রেয়াস ও নিতিশ রানা ম্যাচে ফেরার চেষ্টা করেন। শ্রেয়াস ৫৪ ও নিতিশ করেন ৩০ রান। তবে খলিল আহমেদ ও কুলদীপ যাদবের অসাধারণ বোলিংয়ে ম্যাচ থেকে ছিটকে যায় কলকাতা।

এই দুই বোলার নিজেদের মধ্যে ৭ উইকেট ভাগাভাগি করে নেন। খলিল ২৫ রানে ৩টি এবং কুলদীপ ৩৫ রানে নেন ৪ উইকেট। এ ছাড়া শার্দুল শেষ ওভারে এসে ২টি উইকেট নেন। মুস্তাফিজ দিল্লির বোলারদের মধ্যে সবচেয়ে ইকোনোমিকাল ছিলেন। ৪ ওভারে উইকেট না পেলেও দেন মাত্র ২১ রান। তবে ম্যাচ সেরা হন কুলদীপ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি