ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ইতিহাস গড়লেন এনামুল হক বিজয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৫, ২১ এপ্রিল ২০২২

এনামুল হক বিজয়

এনামুল হক বিজয়

এক মৌসুমে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ইতিহাসে নাম লিখিয়েছেন প্রাইম ব্যাংকের ওপেনার এনামুল হক বিজয়। চলতি আসরে সাইফ হাসানকে টপকে এখন সর্বোচ্চ রান এই উইকেটকিপার ব্যাটারের।

ডিপিএলের ইতিহাসে এক আসরে সর্বোচ্চ রান ছিল সাইফের। ২০১৮-১৯ মৌসুমে প্রাইম দোলেশ্বরের হয়ে ৮১৪ রান করেছিলেন তিনি। এতদিন পর্যন্ত এটিই ছিল সর্বোচ্চ। তবে এ বছর তার সেই রেকর্ড ভেঙে দিলেন বিজয়।

চলমান প্রিমিয়ার লিগে ফর্মের তুঙ্গে রয়েছেন জাতীয় দলে ব্রাত্য এই উইকেট কিপার ব্যাটার। ১২ ম্যাচে সাতটি ফিফটি ও দুটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি! এমন ফর্মে আগে কখনো দেখা যায়নি প্রাইম ব্যাংকের এ ওপেনারকে। সাইফের রেকর্ডটা ভেঙেছেন আজ (২১ এপ্রিল) লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ম্যাচেই।

বিকেএসপিতে রূপগঞ্জের বিপক্ষে আগে ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক। সাকিব-মাশরাফিদের সামনে দলও পড়ে বিপদে। দলের বিপর্যয়ের মুখেও ফিফটি তুলে নেন বিজয়। সেঞ্চুরি হাঁকাতে না পারলেও তার ইনিংসটি থামে ৭৩ রানে।

ফলে ১২ ম্যাচে ৮৭৮ রান নিয়ে ডিপিএলের এক মৌসুমে সর্বোচ্চ স্কোরার বনে যান বিজয়। সাইফ ও বিজয়ের পরেই রয়েছেন আরেক ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। ২০১৮-১৯ মৌসুমে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ৮০৭ রান করেন নাঈম।

একই মৌসুমে চতুর্থ সর্বোচ্চ ৭৮১ রান করেন রকিবুল হাসান। এই তলিকায় রয়েছেন আরেক ওপেনার লিটন দাস। ২০১৭ মৌসুমে আবাহনী লিমিটেডের হয়ে ৭৫২ রান করেন জাতীয় দলের এই ওপেনার।

এদিকে, সুপার লিগে এখনও বেশ কয়েকটি ম্যাচ বাকি প্রাইম ব্যাংকের। বিজয়ের সামনে তাই সুযোগ থাকছে হাজার রান পূর্ণ করার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি