ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

উলভসকে উড়িয়ে শিরোপার আরও কাছে সিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৯, ১২ মে ২০২২

সিটি সমর্থকদের উচ্ছ্বাসে ভাসিয়েছেন কেভিন ডি ব্রুইনা। বলতে গেলে ব্রুইনের কাছেই হেরে গেল উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। বেলজিয়ান উইঙ্গার একাই করেছেন চার গোল, আর তাতেই শিরোপার আরও কাছে চলে এসেছে ম্যানচেস্টার সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৫-১ গোলে জিতেছে সিটি। অন্য গোলটি করেছেন রাহিম স্টার্লিং। এ নিয়ে টানা দুই ম্যাচে ৫ গোল করে জিতল দলটি।

ম্যাচের মাত্র সাত মিনিটেই এগিয়ে যায় সিটি। মধ্যমাঠে পজিশন দখল করে বের্নার্দো সিলভার দিকে বাড়ান ডি ব্রুইনা, সিলভার থেকে ফিরতি বল পেয়ে  প্লেসিং শটে জালে পাঠান এই বেলজিয়ান।

সিটি এগিয়ে যাওয়ার মিনিট চারেক পরেই অবশ্য ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল স্বাগতিক উলভস। গতিময় এক প্রতি আক্রমণ থেকে দলকে সমতায় নিয়ে আসেন আরেক বেলজিয়ান লিয়ান্ডার ডেনডঙ্কার।

সমতার পাঁচ মিনিট পরই ফের ব্রুইনা হানা দেন দলটির গোলমুখে। দলটির গোলরক্ষক জোসে সা স্টার্লিংকে ঠেকাতে পারলেও ডি ব্রুইনার ফিরতি শট রুখতে পারেননি তিনি।

২৪তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে ব্যবধান আরও বাড়ান এই বেলজিয়ান মিডফিল্ডার। স্টার্লিং বল বাড়ান ডে ব্রুইনাকে। ডি বক্সের মাথা থেকে অসাধারন বাঁকানো শটে বাকিটা সারেন তিনি। কিছুই করার ছিল না পর্তুগিজ গোলরক্ষক জোসে সার।

বেলজিয়ান মিডফিল্ডার হ্যাটট্রিকের তিনটি গোলই করেন বাঁ পায়ের সাহায্যে।

৬০তম মিনিটে চতুর্থবারের মতো বল জালে পাঠান ডি ব্রুইনা। ফিল ফোডেনের কাছ থেকে পাস পেয়ে ডান পায়ের শটে উলভস গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। 

৮৪তম মিনিটে দলের পঞ্চম গোলটি করেন রহিম স্টার্লিং। জোয়াও কানসেলোর শট স্বাগতিকদের একজনের পায়ে গোলমুখে বল পেয়ে যান স্টার্লিং। ফাঁকা জালে পাঠাতে ভুল হয়নি তার।

এর মধ্যদিয়ে প্রিমিয়ার লিগে এক অনন্য রেকর্ড গড়ে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। লিগের ইতিহাসে কখনোই কোন দল টানা পাঁচ ম্যাচ তিন বা তার বেশি গোল করে জেতেনি। 

উলভার মাঠে এই জয়ের পর শিরোপা ধরে রাখতে শেষ ২ ম্যাচে আর ৪ পয়েন্ট চাই সিটির। সিটির শেষ দুই ম্যাচ যথাক্রমে ওয়েস্ট হাম ও অ্যাস্টন ভিলার বিপক্ষে।

এই জয়ে লিভারপুলের সঙ্গে তিন পয়েন্টের ব্যবধান বজায় রেখেছে সিটি। তাদের পয়েন্ট ৮৯, আর লিভারপুলের ৮৬।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি