ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নিশাঙ্কার প্রথম শতকে লঙ্কায় অজিবধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২১, ২০ জুন ২০২২

সিরিজে বিরাজ করছিল ১-১ সমতা। তার ওপর শততম ম্যাচ! এমন পরিস্থিতে জয় দিয়েই রাঙাতে ও এগিয়ে যেতে চেয়েছিল উভয় দল। যেখানে সফল হয়েছে শ্রীলঙ্কাই। নিশাঙ্কার ক্যারিয়ারসেরা শতকে চড়েই অজিদের দেয়া ২৯২ রানের চ্যালেঞ্জ টপকে যায় স্বাগতিকরা।

কলম্বোতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে মাত্র ১৪টি এক দিনের ম্যাচ খেলেছিলেন লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা। সেই ১৪ ম্যাচের মধ্যে ৩টি ফিফটি থাকলেও সেঞ্চুরি ছিল না। রোববার রাতে অজিদের বিপক্ষেই হাঁকালেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতকটি।

খেলেছেন ১৩৭ রানের অনবদ্য এক ইনিংস। নিশাঙ্কার ক্যারিয়ারসেরা ব্যাটিংয়ে কলম্বোতে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ৬ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। এই জয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল দাসুন শানাকার দল। সেইসঙ্গে অজিদের বিপক্ষে শততম ম্যাচটাও রাঙিয়ে রাখলেন লঙ্কানরা।

কলম্বোয় এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৯১ করে অজিরা। দলের পক্ষে অধিনায়ক ফিঞ্চ করেন ৬২ রান। এ ছাড়া অ্যালেক্স ক্যারি পাঁচে নেমে করেন ৪৯ রান।

আর শেষ দিকে গ্লেন ম্যাক্সওয়েল ১৮ বলে ৩৩ ও ট্রাভিস হেড ৬৫ বলে অপরাজিত ৭০ রান করলে বড় সংগ্রহই পায় অজিরা। লঙ্কানদের পক্ষে স্পিনার জেফরি ভান্ডারসে ৪৯ রানে নেন ৩ উইকেট।

২৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে লঙ্কান দুই ওপেনার ভালো সূচনার ইঙ্গিত দিলেও নিরোশান ডিকওয়েলা ২৫ রান করে দলীয় ৪২ রানে প্যাভিলিয়নের পথ ধরেন। দ্বিতীয় উইকেট জুটিতে কুশল মেন্ডিসকে নিয়ে ১৮০ রানের বিশাল জুটি গড়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেন নিশাঙ্কা।

ব্যক্তিগত ৮৭ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন মেন্ডিস। তবে অপরপ্রান্তে ক্যারিয়ারের প্রথম শতক তুলে ১১ চার ও দুই ছয়ে ১৩৭ রান করে জয় থেকে ৮ রান দূরে থাকতে ফেরেন ম্যাচসেরা নিশাঙ্কা। অপরাজিত ১৩ রান করে বাকি পথ অনায়াসে পাড়ি দেন চারিথ আসালাঙ্কা।

একই মাঠে সিরিজের চতুর্থ ম্যাচটিও অনুষ্ঠিত হবে একই সময়, অর্থাৎ বাংলাদেশ সময় বিকেল ৩টায়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি