ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

কোহলি-বুমরাহ ছাড়াই ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৪, ১৪ জুলাই ২০২২

বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্রা চাহালকে বিশ্রাম রেখে ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নেতৃত্বে থাকছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। ক্যারিবীয় সফরে ওয়ানডে সিরিজের জন্য বিশ্রাম দেয়া হয় রোহিতকে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে লোকেশ রাহুল ও কুলদীপ যাদবকে। তবে তাদের খেলা নির্ভর করছে ফিটনেস পরীক্ষায় পাশ করার ওপর। এছাড়া দলে ফিরেছেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। গত নভেম্বরে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ খেলেছিলেন এই অফস্পিনার। অশ্বিন-কুলদীপসহ মোট পাঁচজন স্পিনারকে দলে রাখা হয়েছে। অন্যরা হলেন- রবীন্দ্র জাদেজা, অক্সার প্যাটেল ও রবি বিষ্ণোই।

চলমান ইংল্যান্ড সফরে তৃতীয় টি-টোয়েন্টিতে কুচকির ইনজুরিতে পড়েন কোহলি। ফলে ওয়ানডে সিরিজের প্রথমটিতে খেলতে পারেননি সাবেক অধিনায়ক। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকেই দল সাজাচ্ছে ভারতের নির্বাচকরা।   

এদিকে, বাদ পড়েছেন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া পেসার উমরান মালিক। তবে দলে জায়গা ধরে রেখেছেন বাঁ-হাতি পেসার আর্শদীপ সিং। পেস বোলিং বিভাগে আরও আছেন- ভুবেনশ্বর কুমার, আভেশ  খান ও হার্শাল প্যাটেল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে সফর শুরু করবে ভারত। তবে এই সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে রোহিত, কোহলি, হার্দিক পাণ্ডিয়া, বুমরাহ, ঋষভ পণ্ট ও মোহাম্মদ শামিকে। এই ফরম্যাটে দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

২২ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে ও ২৯ জুলাই থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ।

উইন্ডিজ সফরে ভারতের টি-টোয়েন্টি দল: 
রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ, সূর্যকুমার যদব, দীপক হুডা, শ্রেয়াস আইয়ার, দীনেশ কার্তিক, ঋষভ পণ্ট, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্সার প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আভেশ খান, হার্শাল প্যাটেল, আর্শদীপ সিং, লোকেশ রাহুল-কুলদীপ যাদব (ফিটনেস ইস্যু)।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি