ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দ্রুত ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৭, ২ আগস্ট ২০২২

টাইগার চার স্পিনার নাসুম-মাহেদী-সৈকত-রিয়াদের ঘূর্ণিতে ১০ম ওভারেই পাঁচ টপ অর্ডারকে হারিয়ে ধুঁকতে থাকা জিম্বাবুয়ে শেষ পর্যন্ত বার্ল ও জংওয়ের তান্ডুবে ইনিংসে চড়ে ১৫৩ রানের চ্যালঞ্জিং স্কোরই গড়েছে। জবাব দিতে নেমে স্বাগতিক বোলারদের তোপের মুখে ৩৪ রানেই তিন উইকেট হারিয়েছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৭ ওভারে সফরকারীদের সংগ্রহ ৩ উইকেটে ৫০ রান। নাজমুল হোসাইন শান্ত ১১ রানে এবং মাহমুদউল্লাহ রিয়াদ ৪ রানে ক্রিজে আছেন।

এর আগে শুরুটা ভালো করলেও দ্বিতীয় ওভারেই আউট হন ওপেনার লিটন দাস। তৃতীয় ম্যাচে সুযোগ পাওয়া পেসার নিয়াউচির বলে রিটার্ন ক্যাচ দিয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৬ বলে দুই বাউন্ডারিতে ১৩ রান। যাতে ওই ১৩ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

এরপর একে একে আউট হন মুনিমের বদলি হিসেবে নামা ইমনও। মাত্র ২ রান করে সেই নিয়াউচির শিকার হন তিনিও। ব্যর্থ হন বিজয়ও। মাধেভেরের স্পিনে বোল্ড হয়ে ফেরেন ১৩ বলে ১৪ করে। ফলে ৩৪ রানেই ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে দল।

এর আগে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন রায়ান বার্ল। ৭ নাম্বারে নামা এই ব্যাটারের ২৮ বলের এই বিস্ফোরক ইনিংসে ছিল ছয়টি ছক্কার সঙ্গে ২টি চারের মার। 

আর জংওয়ের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান। তার ২০ বলের এই ক্যামিও ইনিংসে ছিল দুইটি ছয়ের সঙ্গে চারটি চারের মার।

মূলত এই দুজনের মাত্র ৩১ বলে গড়া ৭৯ রানের তান্ডুবে জুটিতেই ওই চ্যালেঞ্জিং স্কোর পায় ধুঁকতে থাকা জিম্বাবুয়ে। কেননা, এই দুজন ছাড়া তৃতীয় সর্বোচ্চ ২৪ রান আসে অধিনায়ক এরভিনের ব্যাট থেকে।

টাইগার বোলারদের পক্ষে হাসান মাহমুদ ও মাহেদি হাসান ২টি করে উইকেট লাভ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি