ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বিসিবি সভাপতির সঙ্গে বৈঠকে সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৮, ১৩ আগস্ট ২০২২

পাপনের বাসায় সাকিব

পাপনের বাসায় সাকিব

বিসিবি সভাপতির জরুরি বার্তা পেয়ে নির্ধারিত সময়ের দুদিন আগেই দেশে ফেরেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। শুক্রবার রাতে দেশে ফেরার পর শনিবার (১৩ আগস্ট) নাজমুল হাসান পাপনের সঙ্গে তার গুলশানস্থ বাসভবনে বেলা ৩টার পর বৈঠকে বসেছেন সাকিব। 

জানা গেছে, এরপরই ঘোষণা করা হবে এশিয়া কাপের বাংলাদেশ দল ও অধিনায়কের নাম।

বেটউইনার নিউজের সঙ্গে সাকিবের চুক্তির ইস্যুতে গেল কয়েকদিনে বেশ উত্তাল ছিল দেশের ক্রিকেটাঙ্গন। এই এক ইস্যুতে থমকে গিয়েছিল বাংলাদেশের এশিয়া কাপের দল ঘোষণাও। তবে বিসিবির চাপের মুখে সাকিব চুক্তি থেকে সরে আসায় সেই উত্তেজনা এখন অনেকটাই কমে গেছে। 

সবশেষ শুক্রবার মধ্যরাতে দেশে ফেরার পর নিজের ফেসবুক পেজ থেকে চুক্তি সংক্রান্ত সেই পোস্টটিও সরিয়ে ফেলেছেন টাইগার অলরাউন্ডার।

আর তাই এশিয়া কাপের দলে সুযোগ পেতে আর কোনো বাধা রইল না সাকিবের। সবকিছু ঠিক থাকলে শনিবার (১৩ আগস্ট) বিকেলের মধ্যেই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

যদিও দল ঘোষণার চেয়েও সবার মনোযোগ- কে হচ্ছেন অধিনায়ক সে দিকেই।

এদিকে, যতটুকু আভাস পাওয়া যাচ্ছে, আসন্ন এশিয়া কাপে দলের নেতৃত্ব পেতে যাচ্ছেন সাকিব আল হাসানই। সেই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের নেতৃত্বও পেতে পারেন টেস্ট দলের অধিনায়ক। 

যদিও এতদিন ধরে অধিনায়ক হওয়ার তালিকায় প্রথম পছন্দই ছিলেন সাকিব। কিন্তু তার বিতর্কিত চুক্তিটির কারণে সেই সম্ভাবনায় উঁকি দেয় মাহমুদউল্লাহ নাম। কারণ পছন্দের তালিকায় থাকা লিটন দাস ও নুরুল হাসান সোহান চোটের কারণে দলেই নেই। তাই ভাবা হয়েছিল, মাহমুদউল্লাহই হতে পারেন অধিনায়ক।

কিন্তু সেই সম্ভাবনাও এখন প্রায় উড়ে গেছে। কারণ সাকিব তার বিতর্কিত চুক্তিটি বাতিল করেছেন। ফলে স্বাভাবিকভাবেই এশিয়া কাপের দলে থাকছেন তিনি। তাই নেতা হিসেবেও ঘুরে ফিরে এখন আসছে বিশ্বসেরা অলরাউন্ডারের নামই।

এদিকে, অধিনায়কত্ব ইস্যু ছাড়াও এশিয়া কাপের দল নিয়েও ভাবতে হচ্ছে বিসিবিকে। কারণ ইনজুরির মিছিলে প্রথম সারির অনেক খেলোয়াড়কেই পাচ্ছে না বোর্ড। ইনজুরির কারণে লিটন দাস, সোহানের সঙ্গে এশিয়া কাপে জায়গা হচ্ছে না ইয়াসির আলি রাব্বিরও। 

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙুলের ইনজুরিতে মাঠ থেকে ছিটকে যান সোহান। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়া লিটন দাসও মাঠের বাইরে গেছেন চার সপ্তাহের জন্য। আর ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ইনজুরিতে পড়া ইয়াসির রাব্বিরও জায়গা হচ্ছে না এশিয়া কাপে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি