ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চন্দরপলের শতকে হতাশ বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৭, ১৪ আগস্ট ২০২২

ত্যাগনারাইন চন্দরপল

ত্যাগনারাইন চন্দরপল

না হারলেও শেষটা ভালো হলো না বাংলাদেশ ‘এ’ দলের। শনিবার শেষ দিনে টাইগারদের হতাশ করে ধৈর্য্যশীল ব্যাটিংয়ে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন ত্যাগনারাইন চন্দরপল। দারুণ ব্যটিংয়ে কার্যকর ইনিংস উপহার দিলেন অ্যালিক আথানেজ। তাতেই স্বস্তিদায়ক সমাপ্তি ঘটাল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল।

সেন্ট লুসিয়ায় অনুমিতভাবেই ড্র হল বাংলাদেশ ‘এ’ ও স্বাগতিক ‘এ’ দলের দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্ট ম্যাচটি। বৃষ্টির কারণে দুই দলের প্রথম ইনিংসও শেষ হতে পারেনি এই ম্যাচে।

প্রথম আনঅফিসিয়াল চার দিনের ম্যাচেও ছিল একই অবস্থা। প্রকৃতির বৈরিতায় সেই ম্যাচেও শেষ হতে পারেনি দুই দলের প্রথম ইনিংস।

ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে শনিবার ৫ উইকেটে ২৭৭ রান নিয়ে দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল।

৩৩৭ বলে ১০৯ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ক্যারিবিয়ান গ্রেট শিবনারাইন চন্দরপলের ছেলে ত্যাগনারাইন চন্দরপল। ৫০তম প্রথম শ্রেণির ম্যাচে পঞ্চম সেঞ্চুরির দেখা পান ২৬ বছর বয়সী এই ব্যাটার। তবে ১২১ বল খেলে ৮২ রান করে আউট হন আথানেজ।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে এদিন তিনটি উইকেট শিকার করেন অফ স্পিনার নাঈম হাসান। আর কোনো বোলার এদিন সাফল্যের দেখা পাননি।

২ উইকেটে ৪৩ রান নিয়ে দিন শুরু করে ক্যারিবিয়ানরা। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান চন্দরপল ও জশুয়া দা সিলভা দলকে এগিয়ে নেন বেশ কিছুটা। এই জুটিতে আসে ৫০ রান।

জশুয়াকে ফিরিয়ে জুটি ভাঙেন নাঈম। ক্যারিবিয়ান অধিনায়ক ফেরেন ১০০ বলে ৩৭ রান করে। টেভিন ইমলাককে নিয়ে পরের জুটিতে চন্দরপল তোলেন ৫৬ রান। ২১ রানে ইমলাককে বিদায় করে এই জুটিও থামান নাঈম।

এরপরই চন্দরপল ও আথানেজের জুটি ও বাংলাদেশ ‘এ’ দলের হতাশা। বাংলাদেশের কোনো প্রচেষ্টাই কাজে লাগেনি এই জুটির বিপক্ষে।

আগের দিন দুই উইকেট শিকার করা মৃত্যুঞ্জয় চৌধুরী এদিন পারেননি আর কোনো উইকেট নিতে। বাংলাদেশ টেস্ট দলের পেসার সৈয়দ খালেদ আহমেদ ছিলেন অধরাবাহিক ও খরুচে। বাঁহাতি স্পিনার তানভির ইসলাম আঁটোসাঁটো বোলিং করলেও বড় হুমকি হয়ে উঠতে পারেনি।

এমনকি অনিয়মিত স্পিনার অধিনায়ক মিঠুনও হাত ঘোরান ১২ ওভার। মিঠুনের বল লেগ সাইডে ঠেলে সিঙ্গেল নিয়ে চন্দরপল তার সেঞ্চুরি পূরণ করেন ৩০৫ বলে। একটু পর তিনি মাঠ ছেড়ে যান ৬ ঘণ্টা ৪৪ মিনিট উইকেটে কাটিয়ে।

সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন আথানেজও। তবে নাঈমের বলে উইকেটের পেছনে জাকের আলির গ্লাভসবন্দি হন তিনি ৮২ রান করে। ম্যাচের ইতিও টানা হয় সেখানেই।

দুই দল এরপর মুখোমুখি হবে তিনটি একদিনের ম্যাচে। সেন্ট লুসিয়াতেই ম্যাচ তিনটি হবে আগামী মঙ্গল, বৃহস্পতি ও শনিবার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি