ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সাফ চ্যাম্পিয়ন নারীরা পাবেন বিশাল সংবর্ধনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪২, ২০ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ১০:১৪, ২০ সেপ্টেম্বর ২০২২

প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল বাংলাদেশ নারী ফুটবল দল। নেপালের মাটিতে নেপালকে ৩-১ গোলে হারিয়ে দক্ষিণ এশিয়ার ফুটবলে শ্রেষ্ঠত্ব অর্জন করল বাংলাদেশ। এমন অর্জনের দলটিকে বিশাল সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।

বাঘিনীদের ছাদ খোলা বাসে সংবর্ধনা জানাবে ক্রীড়া মন্ত্রণালয়। এয়ারপোর্টে থেকে বাফুফে ভবন পর্যন্ত ছাদ খোলা বাসে করে সংবর্ধনার ব্যবস্থা করা হচ্ছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, “এটা বাংলাদেশের জন্য দারুণ এক গর্বের দিন। তারা বাংলাদেশকে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব এনে দিয়েছে। সানজিদা আক্ষেপ করে বলেছিল যে হয়তো তাদের ছাদখোলা বাসে সংবর্ধনা দেওয়া হবে না। তার আক্ষেপ আমরা ঘোচানোর চেষ্টা করছি।”

বাংলাদেশ ফুটবল টিমের সানজিদা আখতারের ফেসবুক স্ট্যাটাস নিয়ে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল লিখেছেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরও নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে।”

এবার কাঠমান্ডুতে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। সিনিয়র ফুটবলে কখনো ভারত ও নেপালকে না হারানো বাংলাদেশ এবার তাদের হারিয়েছে। গ্রুপ পর্বে হারিয়েছে ভারতকে আর ফাইনালে নেপালকে।

এদিকে, সাফ নারী চ্যাম্পিয়নশিপ শিরোপা জয়ে বাংলাদেশ নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র। সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে ঢাকার মার্কিন দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে এক বার্তায় এ অভিনন্দন জানানো হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি