ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ড্রয়ের দিকে চট্টগ্রাম টেস্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৪, ৪ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনটা ছিল বাংলাদেশের জন্য হতাশায় মোড়ানো। দ্রুত তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় টাইগাররা। আজ হার এড়ানোর স্বপ্ন নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। তবে পঞ্চম দিনের অর্ধেকটা পার করে ড্রয়ের স্বপ্ন দেখছে মাহমুদুল্লাহ বাহিনী।

ইতোমধ্যে দ্বিতীয় ইনিংসে তিনশ’ রান পেরিয়েছে বাংলাদেশ। আর ঘন্টা দেড়েক মাটি কামড়ে মাঠে পড়ে থাকতে পারলেই টেস্ট নিশ্চিত ড্র। সেক্ষেত্রে অধিনায়ক মাহমুদুল্লাকে দায়িত্বশীল ইনিংস খেলতে হবে। লেজের ব্যাটসম্যানদেরকেও তাকে সঙ্গ দিতে হবে। এ মুহূর্তে দরকার জুটি গড়া।

ক্রিকেট বোদ্ধাদের ধারণা ড্রয়ের পথেই এগোচ্ছে চট্টগ্রাম টেস্ট। অভাবনীয় কিছু না ঘটলে হার থেকে এ যাত্রায় বেঁচে যাবে টাইগাররা।

পঞ্চম দিনে বাংলাদেশকে ড্রয়ের স্বপ্ন দেখান দুই ব্যাটসম্যান মমিনুল ও লিটন দাস। তাদের ১৮০ রানের জুটির ওপর ভর করে শক্ত ভিত পায় বাংলাদেশ ইনিংস। মমিনুল ১০৫ রানে ফেরার কিছুক্ষণ পর শতরানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন লিটন। পরে মাহমুদুল্লাহ ও মোসাদ্দেক জুটি গড়ার চেষ্টা করছেন।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর ৩০৭/৫। ২৮রানে ব্যাট করছেন অধিনায়ক মাহমুদুল্লাহ। আর ৮ রানে ব্যাট করছেন মোসাদ্দেক। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ এগিয়ে ১০৭ রানে।

সূত্র : ইএসপিএন ক্রিকইনফো।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি