ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৪ ১৪২৮

আর্জেন্টিনার জার্সিতে খেলবেন না মেসি   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২, ১৫ আগস্ট ২০১৮

রাশিয়া বিশ্বকাপ থেকেই বিদায় নেওয়ার পর থেকেই মেসিকে নিয়ে চলছে নানা আলোচনা। প্রি কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে হেরে সেই যে মাঠ ছেড়েছিলেন, আর হয়তো দেশের জার্সিতে সেই ফুটবল ম্যাচে নামবেন না লিওনেল মেসি। আর্জেন্টিনার মহাতারকাকে নিয়ে স্থানীয় মিডিয়ায় প্রকাশ, আন্তর্জাতিক ফুটবল থেকে তিনি সাময়িক বিরতি নিয়েছেন মেসি। আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিরুদ্ধে দু`টি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেই ম্যাচে মেসি খেলছেন না নিশ্চিত হয়ে গিয়েছে। চলতি বছর আর তিনি দেশের হয়ে কোনও ম্যাচে খেলবেন না এমনটাও নাকি বার্সেলোনার মহাতারকা জানিয়ে দিয়েছেন।   

এদিকে, মেসির সাময়িক বিরতিটা যে চিরকালীন হয়ে যেতে পারে সেটার ইঙ্গিত দিয়ে রাখলেন কার্লোস তেভেজ। যে তেভেজ রাশিয়া বিশ্বকাপ চলাকালীন বলেছিলেন, ২০২২ বিশ্বকাপেও মেসি খেলবেন। সেই তেভেজ এখন বলছেন, ``আমি বুঝতে পারি যদি মেসি ফের জাতীয় দলের হয়ে না খেলে সেটা কী কারণে হবে।

আসলে যখন কেউ তার সবটা উজাড় করে দেওয়ার পরেও তাঁকে নিয়ে এমন খারাপ সমালচোনা চলে তাতে তার কতটা খারাপ লাগে, দলের বাকিদের কতটা আঘাত লাগে।`` সঙ্গে তেভেজ বলেন, `` আমি মেসির এই ব্যাপারটা বুঝি কারণ আমিও ওর দিকে আছি। অবসরের সিদ্ধান্তটা খুব ব্যক্তিগত ব্যাপার। লিওকে সব ব্যাপারগুলো চিন্তা করে সিদ্ধান্ত নিতে হবে।`` প্রসঙ্গত, রাশিয়ায় ব্যর্থ সাম্পাওলিকে সরিয়ে আর্জেন্টিনা অন্তবর্তীকালীন কোচ হিসেবে লিওনেল স্কালোনি ও পাবলো আইমারকে নিয়ে এসেছে।

ফ্রান্সের কাছে হারের পর মেসিকে বুকে জড়িয়ে নিয়ে তেভেজকে রাশিয়ায় কাঁদতে দেখা গিয়েছিল। রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে জোর গলায় তেভেজ বলেছিলেন, এবারের বিশ্বকাপটা মেসির হতে চলেছে। মেসি দলকে একেবারে কঠিন অবস্থা থেকে টেনে তুলে দলকে নক আউটে নিয়ে গিয়েছিলেন। প্রি কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে মেসির দুরন্ত ফুটবলের সৌজন্যেই ২-১ এগিয়েও ছিল আর্জেন্টিনা। কিন্তু তারপরই সব ওল্টপাল্ট হয়ে যায়।

বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে ৩-৪ গোলে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা, তখনই আশঙ্কা করা হয়েছিল মেসি হয়তো আর দেশের হয়ে খেলবেন না। ২০১৬ কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারের পরে মেসি অবসর নিয়েছিলেন। তবে পরে দেশবাসীর আবেদনে সাড়া দিয়ে জাতীয় দলে ফেরেন। কোয়ালিফিকেশন পর্বের শেষ ম্যাচে খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা আর্জেন্টিনাকে হ্যাটট্রিক করে জিতিয়ে রাশিয়ার টিকিট এনে দিয়েছিলেন।

এসি   

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি